বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কলাপাড়ায় মাছের ঘেরে সশস্ত্র হামলা, আ’লীগ নেতাসহ আহত ৫

কলাপাড়া প্রতিনিধি :: ঘের দখল করতে গিয়ে ৪০-৫০ সশস্ত্র সন্ত্রাসীরা কুপিয়ে জখম করেছে ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহবুবুর রহমান (৫৮), তার ছেলে নুরবাহাদুর (৩৫), জুয়েল রানা (৩২), সাইদুর রহমান সোহেল (২৯) ও মাহবুবুর রহমানের ভাই হেলাল উদ্দিনকে (৪২)।

বৃহস্পতিবার রাত আট টায় কাউয়ারচর গ্রামে এ সশস্ত্র হামলা চালানো হয়েছে। সন্ত্রাসীরা আহতদের হাসপাতালে আসতে পর্যন্ত বাধা দিয়েছে। আহতদের মধ্যে নুরবাহাদুরের অবস্থা শঙ্কাজনক। তাকেসহ জুয়েল ও সোহেলকে দ্রুত বরিশাল পাঠানো হলে সেখান থেকে ঢাকায় নেয়া হয়েছে। স্থানীয় সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিবের ব্যক্তিগত সহকারী তরিকুল ইসলাম মৃধা ও তার সহযোগী মিন্টু ভুইয়ার নেতৃত্বে অর্ধশত সশস্ত্র সন্ত্রাসী এ হামলা চালায়।

হামলাকারীরা চাপাতিসহ ধারালো অস্ত্র ব্যবহার করে। এতে কারও হাত, কারও পা, কারও চোখ মারাত্মকভাবে জখম হয়েছে। সন্ত্রাসীরা মাছের ঘেরের ঘরটি ভেঙে তছনছ করে দেয়। কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মো. মাহমুদুর রহমান বলেন, আহতদের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক। আধাঘণ্টা পরে মহিপুর থানার এসআই মনিরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

এ ঘটনায় মহিপুর থানায় তরিকুল মৃধাকে প্রধান করে ২০ জনের নাম উল্লেখ পূর্বক একটি মামলা হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে এ মামলাটি করেছেন আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান। পুলিশ তরিকুলের এক সহযোগী শাহীন মৃধাকে রাতে গ্রেপ্তার করেছে। মাহবুবুর রহমান জানান, তার তৈরি করা ৩০ একর জমির ঘের দখল করতে ইতোপূর্বে তরিকুল বাহিনী হামলা চালায়। লুট করে মাছ ও কাঁকড়া। এনিয়ে স্থানীয়ভাবে সালিস হয়। তরিকুল ইসলাম তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, মাছের ঘেরটি যে জমিতে তা মাহবুবুর রহমানের নয়। এটা স্থানীয় লোকজনের মালিকানাধীন জমি। তিনি হামলার সঙ্গে জড়িত নন।

মহিপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহবুবুল আলম জানান, ঘের দখলকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটেছে। ঘের মালিক তার ভাই, ছেলেসহ লোকজন নিয়ে পানির সেচের কাজ করছিলেন। এ সময় পিএ তরিকুলের নেতৃত্বে তাদের কাজ করতে নিষেধ করা হয়। কাজ বন্ধ না করায় তাদের উপর হামলা করা হয়। এতে তিনজন আহত হয়েছে। এর মধ্যে নুর বাহাদুরকে বরিশাল শেবাচিমে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp