বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কলাপাড়ায় শহীদ মিনারে সেলফিবাজদের কারণে ফুল দিতে বিড়ম্বনা


কলাপাড়া :: কলাপাড়ায় একুশে ফেব্রæয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে গিয়ে অনেককে বিড়ম্বনায় পড়তে হয়েছে। এ নিয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। অনেকে আবার রাতে ফুল দিতে না পেরে ফিরে গেছেন। এরা শুক্রবার সকালে শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন।

জানা গেছে, ভাষা শহীদদের সম্মান জানাতে কলাপাড়া পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে রাত ১২ টার আগেই বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষে অসংখ্য মানুষ জড়ো হয়। রাত ১২ টা ০১ মিনিটে স্থানীয় সংসদ সদস্য মো. মহিব্বুর রহমান সবার উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে সর্বপ্রথম শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা কে কার আগে বেদিতে ফুল দিবেন এ নিয়ে তীব্র প্রতিযোগিতা শুরু হয়।

আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের ফটোশেসন আর সেলফি তোলার বিষয়টি ছিল দুঃখজনক। এ সময় শহীদ মিনারের পাদদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সামাজিক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দলসহ গণমাধ্যমকর্মীরা নীরবে দাঁড়িয়ে থাকেন। গণমাধ্যমকর্মীরাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষে আগতদের শহীদ মিনারের মূল বেদিতে উঠতে না পেরে শহীদ মিনারের সিঁড়িতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে চলে যেতে দেখা যায়। কেউ কেউ ফুল না দিয়ে ফিরে গেছেন। ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় কোনো সুষ্ঠু ও সুশৃঙ্খল ব্যবস্থাপনা না থাকায় অনেকে উপজেলা প্রশাসনের ওপর ক্ষোভ প্রকাশ করেন।

রাত সাড়ে ১২ টার সময় এ নিয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীরা কলাপাড়া প্রেসক্লাবের সামনে গিয়ে তীব্র প্রতিবাদ ব্যক্ত করেছেন। নাম প্রকাশ না করার শর্তে অনেকে জানান, একুশের প্রথম প্রহরে ফুল দিতে না পেরে ফিরে গেছেন। ফের শুক্রবার প্রত্যুষে শহীদ মিনারে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp