বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

‘কল্লাকাটা’ সন্দেহে গণপিটুনির ভয়ে ভিক্ষুকের স্মার্ট কার্ড হাতে নিয়ে ভিক্ষা

অনলাইন ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে গত কয়েকসপ্তাহে বেশ কয়েকটি গণপিটুনির ঘটনায় অন্তত সাত জন নিহত এবং আরো অনেকে আহত হয়েছেন।

গত কয়েকদিনে যেসব গণপিটুনির ঘটনা ঘটেছে তার প্রায় সবগুলো ক্ষেত্রেই ভুক্তভোগীকে ছেলেধরা হিসেবে সন্দেহ করায় তার ওপর চড়াও হয় মানুষ। এই আতঙ্কে অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে রক্ষা পেতে সাতক্ষীরার ভিক্ষুকরা স্থানীয় চেয়ারম্যানের প্রত্যয়ন পত্র ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়ে ঘুরছেন। একই আতঙ্কে আছেন সাতক্ষীরার সব শ্রেণি পেশার মানুষ। এমনকি অনেকে আত্মীয়ের বাড়িতে বেড়াতেও যাচ্ছেন না।

এদিকে সুলতানপুর এলাকায় ভিক্ষা করতে আসা কয়েকজনের এর কাছে দেখা গেছে স্থানীয় চেয়ারম্যানেরর দেয়া প্রত্যয়ন পত্র ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। পলাশপোল এলাকায় কয়েকজনকে দেখা গেছে জাতীয় পরিচয় পত্র নিয়ে ভিক্ষা করতে।

এ প্রসঙ্গে তারা বলেন, বিভিন্ন এলাকায় ছেলেধরা বলে পিটিয়ে মারা হচ্ছে। সে কারণে আমরা ভয়ে আছি। কখন ছেলেধরা বলে মারা শুরু করে। আগের তুলনায় কম বের হচ্ছি। পরিচিত এলাকার বাইরে ভিক্ষা করতে যাচ্ছি না। সঙ্গে আমাদের এলাকার চেয়ারম্যানের প্রত্যয়ন পত্র ও আইডি কার্ড রাখছি। যাতে বিপদে পড়লে এটা দেখাততে পারি।

সাতক্ষীরার ভারপ্রাপ্ত পুলিশ সুপার ইলতুৎমিশ বলেন, ছেলেধরা গুজবের বিষেয়ে সবাইকে সচেতন করতে বিভিন্ন এলাকা মাইকিং করা হয়েছে। এছাড়া বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের সচেতন করতে সভা করা হয়েছে। গুজবে কান না দিয়ে সবাইকে সতেচন হওয়ার আহ্বান জানিয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp