বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কাবা শরিফ পরিষ্কার করা হলো আজ (ভিডিও)

পবিত্র কাবা শরিফ। আল্লাহর ঘর। সৌদি আরবের পবিত্র মক্কা নগরীর মসজিদে হারামের অন্তর্ভুক্ত। প্রতি বছরই কাবা শরিফের ভেতরে দুবার পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করা হয়। ১৪৪০ হিজরি বছরের প্রথম বারের মতো পরিষ্কার-পরিচ্ছন্নতা করা হলো আজ।

আজ (২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫ মহররম ১৪৪০ হিজরি) মঙ্গলবার সকাল পৌনে ৯টায় পরিষ্কার কার্যক্রম শুরু হয়। এ সময় পবিত্র মক্কা নগরীর গভর্নর প্রিন্স খালিদ আল ফয়সাল কাবা শরিফ পচ্ছিন্নতার কাজে নেতৃত্ব দেন।

দুই পবিত্র মসজিদের খাদেম ও প্রধান ইমাম আব্দুল রহমান আস-সুদাইস ও বিশেষ নিরাপত্তা বাহিনীর কমান্ডার পবিত্র মক্কা নগরীর গভর্নর প্রিন্স খালিদ আল-ফয়সালকে কাবা শরিফে স্বাগত জানান।

পবিত্র কাবা শরিফের পরিষ্কার কার্যক্রম শুরুর আগে পুরো কাবা শরিফ নিরাপত্তা বাহিনীর সদস্যরা চারদিক থেকে ঘিরে রাখে। পবিত্র জমজমের পানি মিশ্রিত বিশেষ পানি দ্বারা পবিত্র কাবা শরিফ ধোয়া হয়।

অতঃপর পবিত্র মক্কা নগরীর গভর্নর প্রিন্স খালিদ আল-ফয়সাল ও দুই পবিত্র মসজিদের প্রধান ইমাম এবং খতিব আব্দুল রহমান আস-সুদাইসসহ নিরাপত্তা বাহিনী ও হজ নিরাপত্তা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা পবিত্র কাবা শরিফ তাওয়াফ করেন এবং মাকামে ইবরাহিমে নামাজ আদায় করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp