বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কীর্তনখোলা নদীতে যাত্রীবাহি লঞ্চ ও মালবাহি কার্গোর মুখোমুখি সংঘর্ষ (ভিডিও সহ)

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের কির্তনখোলা নদীতে যাত্রীবাহি লঞ্চ ও মালবাহী কার্গোর মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এমভি হাজি মো: দুদু মিয়া নামের মালবাহী কার্গোটি ডুবে গেছে। এছাড়া এমভি শাহরুখ ২ নামের লঞ্চের সামনের তলা ফেটে গেছে।

শনিবার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে বরিশার নতী বন্দর সংলগ্ন কীর্তনখোলা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জনান, শাহরুখ ২ নামের লঞ্চটি যাত্রীদের নিয়ে বরগুনা থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। এসময় বিপরীত দিক থেকে এমভি হাজি মো: দুদু মিয়া নামের কার্গোটির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনার পরপরই কার্গোটি নদীতে নিমজ্জিত হয়ে যায় এবং লঞ্চটির সামনের অংশের তলা ফেটে গেলে চর কাউয়া খেয়াঘাট সংলগ্ন এলাকায় নোঙর করে এবং নিরাপত্তার স্বার্থে যাত্রীদের নামিয়ে দেয়।
ঘটনার পরপরই নৌ পুলিশ, বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে এসছেন।

তবে এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে হতাহত বা নিখোঁজের খবর পাওয়া যায়নি।
বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার জানান, যাত্রীদের নিরাপদে উদ্ধার করা হচ্ছে এবং নিমজ্জিত কার্গোর স্টাফদের খোজ চালানো হচ্ছে তবে এখন পর্যন্ত নদীতে পড়ে নিখোঁজের কোন খবর পাওয়া যায়নি।

এদিকে জানা গেছে, কার্গোটি নিয়ম না মেনে নদীর বামদিকে চাপিয়ে চালাচ্ছিল চালক। অপরদিকে লঞ্চটি নদীতে বাক থাকা সত্ত্বেও বেপরোয়া গতিতে চালাচ্ছিল।
এদিকে তাৎক্ষনিক ঢাকাগামী এমবি পূবালি ১ নামে একটি যাত্রীবাহী লঞ্চ চড়কাউয়া ঘাটে নোঙর করা হয়েছে।

খবর পেয়ে দূর্ঘটনাস্থলে ছুটে যান বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। বর্তমান সময় পর্যন্ত তিনি সেখানে অবস্থান করে সার্বিক খোজ খবর রাখছেন। এবং এক্ষেত্রে তিনি বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সম্ভব সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp