বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কুকরি মুকরিতে ইকোপার্ক উদ্বোধন করলেন এমপি জ্যাকব

এম নোমান চৌধুরী, চরফ্যাশন(ভোলা) :: পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ কুকরি মুকরিতে ইকোপার্ক উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় সাবেক বন ও পরিবেশ উপমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এই ইকোপার্ক এর শুভ উদ্বোধন করেন।

জানা যায়, এমপি জ্যাকব এর একান্তপ্রচেষ্টায় দ্বীপ জেলা ভোলার সর্ব দক্ষিণে বঙ্গোপসাগরের কোলঘেষে অবস্থিত কুকরি মুকরি রেস্টহাউস সংলগ্ন ৫ কোটি টাকা ব্যয়ে ইকোপার্ক নির্মাণ করা হয়েছে। নতুন এই ইকোপার্ককে ঘিরে স্বপ্ন দেখছেন দ্বীপ ভোলাবাসী।

উদ্বোধন অনুষ্ঠানে এমপি জ্যাকব বলেন, ভ্রমন পিপাসু পর্যটকদের নিরাপত্তায় ইতোমধ্যে ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম হাতে নেয়া হয়েছে। বনাঞ্চলে জীব বৈচিত্র্যের অভায়ারণ্য এবং পর্যটকদের প্রাকৃতিক পরিবেশে বিনোদনের জন্য এই ইকোপার্ক নির্মাণ করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা এইচ এম শাহিন বলেন, কুকরি মুকরিতে ইকোপার্ক নির্মাণ করায় আমরা খুবই আনন্দিত।ইকোপার্কে কর্মের মাধ্যমে স্থানীয় বিভিন্ন পেশার মানুষ অর্থনৈতিকভাবে কর্মসংস্থানের মাধ্যমে তাদের ইতিবাচক পরিবর্তন হবে। চারদিকে বনাঞ্চল ঘেরা সমুদ্রবেষ্টিত নয়নাভিরাম নান্দনিক ইকোপার্ক যেন মিনি সুন্দরবনের অবয়বে সারিসারি ম্যানগ্রোভ বনাঞ্চল।

গহীন অরণ্যে দূর থেকে হয়তো বনে দেখা মিলবে মায়াবি হরিণ, শিয়াল, বানর,বন মোরগ,বন রুই,, সাপ, ভোদরসহ নানা প্রজাতির জলজ প্রাণিকূলের অবাধ অভয়াশ্রম। ছোট বড় অসংখ্য রঙ্গিন বোট নিয়ে ইকোপার্কেরদৃষ্টিনন্দন স্থাপনা দেখতে যেতে হবে নারকেল বাগান। বঙ্গোপসাগরের কোল ঘেষে পাললিক মৃত্তিকায় রয়েছে কাঁদা ও বালুময় সৈকত।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp