বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কোরআন-সুন্নাহর আলোকেই চার মাযহাব প্রতিষ্ঠিত : ছারছীনা পীর

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :: ছারছীনা দরবার শরীফের হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা ও বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন বলেছেন, ছারছীনা একটি হক দরবার। এ দরবারে আসলে, এ দরবারের সিলেবাস মেনে জীবন পরিচালনা করলে অবশ্যই আল্লাহ ওয়ালা হওয়া যাবে। এ দরবার যে সিলেবাস পীর-ভাইদের দিয়েছে তা কোরআন-সুন্নাহ মোতাবেক প্রণীত। কুরআন সুন্নাহর বাহির এ দরবার কোন কাজ করেনি এবং ভবিষ্যতেও করবেনা।

তিনি বলেন, কোরআন-সুন্নাহর ভিত্তিতে চার মাযহাব প্রতিষ্ঠিত। আল্লাহ এক, নবী এক তেমনি চার মাযহাবের চার ইমামের কালেমাও এক। অতএব যারা মাযহাবকে অস্বীকার করে মূলত তারা কুরআন-সুন্নাহকেই অস্বীকার করে। এদের থেকে আমাদের সজাগ ও সতর্ক থাকতে হবে। নিয়মিত তরীকা-তাসাউফ চর্চার মাধ্যমে আমলী জীবন গঠন করতে হবে এবং আল্লাহ ও রাসূলের মহব্বাত অর্জনের জন্য প্রাণপন চেষ্টা করতে হবে।

তিনি বলেন, প্রিয় নবী (স.) এর মহব্বত অর্জন করতে হলে, নিজেকে তার আশেক হিসেবে গড়ে তুলতে হবে বেশি বেশি দুরূদ ও সালাম পড়তে হবে।

মাহফিলের দ্বিতীয় দিনের বয়ানে তিনি এসব কথা বলেন।

মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. মোহাম্মদ আহসান উল্লাহ, বরিশাল বিভাগের ডিআইজি জনাব মোঃ হুমায়ুন কবির প্রমূখ।

আজ ছারছীনা দরবার শরীফের ঈসালে ছওয়াব মাহফিলের দ্বিতীয় দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন, জনাব মাওঃ শাহ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, মাওঃ মুহাঃ মাহমুদুল মুনীর হামীম, মাওঃ মুহাঃ আব্দুল গফ্ফার কাসেমী, মাওঃ মুহাঃ সিরাজুম মুনীর তাওহীদ ,মাওঃ মুহাঃ বদরুজ্জামান রিয়াদ, মাওঃ মুহাঃ কাজী মফিজ উদ্দীন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp