বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ক্ষণজন্মা পুরুষ বঙ্গবন্ধুকে বাঙালী জাতি চিরকাল স্মরণ করবে : এমপি শাহে আলম

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি :: বরিশাল-২(বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. শাহে আলম বলেছেন, ক্ষণজন্মা পুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালী জাতিকে মুক্ত করে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দেওয়ার জন্য জীবনের ৫৪ বছরের ১৩ বছরই জেলের অন্ধকার প্রকোষ্ঠে কাটিয়েছেন। তার এ ত্যাগ ও অবদান জাতি চিরকাল কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।

বানারীপাড়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর ক্ষণগণনা যন্ত্রের উদ্বোধন ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শুক্রবার বিকালে প্রেসক্লাব চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে ও বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা,পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা, ওসি শিশির কুমার পাল, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপ-সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী নিজাম উদ্দিন,নারী বিষয়ক কর্মকর্তা দিপীকা রাণী সেন,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন, সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান খিজির সরদার,যুগ্ম সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আ. জলিল ঘরামী, যুগ্ম সম্পাদক এটিএম মোস্তফা সরদার,সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জিয়াউল হক মিন্টু, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মাইনুল হাসান মোহাম্মদ, আ. মন্নান মৃধা, সাইফুল ইসলাম শান্ত, ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক ওয়াহেদুজ্জামান দুলাল, উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি আ. মালেক হাওলাদার,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক জাকির হোসেন সরদার, আইটি বিশেষজ্ঞ মনিরুজ্জামান আশরাফী, ঢাকা ওয়াসা শ্রমিক লীগ নেতা আ. মন্নান,আওয়ামী লীগ নেতা মাষ্টার সিদ্দিকুর রহমান, শহিদুল ইসলাম মৃধা, ওয়াহিদুজ্জামান মিলন, প্রভাষক আমিনুল ইসলাম সোহেল, বজলুর রহমান, খায়রুল মাল, সহকারী অধ্যাপক আ. কাইয়ুম আকন,উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ফারুক বেপারী, প্রেসক্লাবের সহ-সভাপতি কাওসার হোসেন, কে এম শফিকু আলম জুয়েল ,প্রভাষক মামুন আহমেদ ও রেজাউল ইসলাম বেল্লাল,সাধারণ সম্পাদক সুজন মোল্লা,যুগ্ম সম্পাদক ফয়েজ আহম্মেদ শাওন,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক সুমম রায় সুমন,যুবলীগ নেতা মহসিন রেজা,মাসুম বিল্লাহ,মশিউর রহমান সুমন,স্বপন মাঝি ও মাহফুজ আহম্মেদ সাইফুল,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সম্পাদক জাহিদ হোসেন,পৌর ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন রাসেল মাল,সম্পাদক সজল চৌধুরী প্রমুখ।

এসময় ঢাকায় জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশত বার্ষিকী ক্ষণগণনা যন্ত্রের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়।এদিকে অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও মন্দিরের পুরোহিতদের মাঝে কম্বল বিতরণ করেন এমপি শাহে আলম। সন্ধ্যায় এ উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সকাল ১০টায় উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,সম্পাদক শেখ শহিদুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp