বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

গলাচিপা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রাকিবুল ইসলাম, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি :: পটুয়াখালীর গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান মু. শাহীন শাহ’র বিরুদ্ধে গতকাল বৃস্পতিবার ১২ সেপ্টেম্বর দৈনিক যুগান্তর ই-পেপার এ সারাদেশের সংবাদে ভিপি নুরের পর আইনজীবীকে পেটালেন সেই উপজেলা চেয়ারম্যান” এই শিরোনামে একজন মহিলা আইনজীবী উম্মে আসমা আখিঁকে জড়িয়ে সংবাদ প্রকাশিত হয়েছে।

ওই সংবাদের বিরুদ্ধে শুক্রবার বেলা ১১ টায় গলাচিপা উপজেলা চেয়ারম্যান কার্যালয় গলাচিপায় কর্মরত সকল সংবাদকর্মীদের নিয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা আ.লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ কুমার দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, সহ-সভাপতি হাজী মজিবুর রহমান, আ.লীগ নেতা মাইনুল ইসলাম রনো সহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে উপজেলা চেয়ারম্যান মু. শাহীন শাহ লিখিত বক্তব্যে পাঠ করে জানান, তার উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের গতকাল বৃহস্পতিবার ভোর রাতে জনৈক মৎস্যচাষী আব্দুল লতিফ হাওলাদারের মাছের ঘেরে পূর্ব শত্রুতার জেরে একটি চক্র বিষ প্রয়োগ করে এবং সবজি বাগানের বিভিন্ন জাতের শত শত গাছ কেটে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করে। ঐ ক্ষতিগ্রস্থ মৎস্যচাষী মৃত মাছ নিয়ে উপজেলা পরিষদে নিয়ে আসেন এবং বিষয়টি উপজেলা চেয়ারম্যানের কাছে বিচারের দাবী জানান।

উপজেলা চেয়ারম্যান বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসন ও গলাচিপা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ স্থানীয় সংবাদকর্মীদের বিষয়টি জানান। উপজেলা প্রশাসন বিষয়টি থানায় অভিযোগ করার জন্য মৎস্যচাষীকে অনুরোধ করেন। এর পরে কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যানের বড় ছেলের স্ত্রী ও এ্যাডভোকেট উম্মে আসমা আখিঁ উপজেলা পরিষদের সামনে এসে মৎস্যচাষী আব্দুল লতিফ হাওলাদার ও তার ছেলে মাকসুদুল্লাহ কে অকথ্য ভাষায় গাল মন্দ করে এবং বিভিন্ন ভয়ভীতি দেখায়।

উক্ত এ্যাডভোকেট উম্মে আসমা আখিঁ উচ্চস্বরে রাগান্নীত থাকায় উপজেলা চেয়ারম্যান তার অফিস কক্ষ থেকে নিচে নেমে উম্মে আসমা আখিঁ কে শান্ত করার চেষ্টা করেন এবং তিনি বলেন, বিষয়টি আপনার শশুরের এলাকার ঘটনা, এ বিষয় আপনার শশুরকে (ইউপি চেয়ারম্যান) কে জানানো হয়েছে। অথচ চেয়ারম্যানের পুত্রবধূ চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এবং অশালীন ভাষা প্রয়োগ করে বিষয়টি জেলা পর্যায়ে কিছু সংখ্যক সংবাদকর্মীদের জানায় এবং যুগান্তর ই-পেপারে তার ছবি দিয়ে যে সংবাদটি প্রকাশ করেছে তা সম্পূর্ন মিথ্যা ভিত্তিহীন ও বিব্রতকর এবং আমার সামাজিক, রাজনৈতিক ও উপজেলা পরিষদের ভাবমুর্তিকে হেয় প্রতিপন্ন করার স্বার্থে মিথ্যা সংবাদ প্রচার করেছে যা আদৌ সত্য নহে। এছাড়া তিনি প্রকৃত ঘটনাকে আড়াল করে, অন্য খাতে প্রভাহিত করার পায়তারা চালাচ্ছে।

এ বিষয় সংবাদকর্মীদের তিনি জানান, সত্যিকার ঘটনা উৎঘাটন করে প্রকৃত ঘটনা তুলে ধরার অনুরোধ করেন। এছাড়া সংবাদ সম্মেলনে মৎস্যচাষী সাংবাদিকদের সাক্ষাতকারে জানান, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের ছেলে ও নারী এ্যাডভোকেট উম্মে আসমা আখিঁর স্বামী রাসেল চৌধুরী মোবাইল ফোনে মৎস্যচাষী আব্দুল লতিফ হাওলাদারকে বিভিন্ন প্রকার ভয়ভীতিসহ খুন জখমের হুমকি প্রদান করেন। এ ব্যাপারে গলাচিপা সাধারণ ডায়েরী ও একটি মামলা রুজু হয়েছে বলে থানা সূত্রে জানা যায়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp