বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

গির্জায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯

অনলাইন ডেস্ক: বোমা হামলায় ধ্বংসস্তূপে পরিণত একটি গির্জা। নেগোম্বো, শ্রীলঙ্কা, ২১ এপ্রিল। নেগোম্বো, শ্রীলঙ্কা, ২১ এপ্রিল। গত রোববার একের পর এক ভয়াবহ বোমা হামলার ঘটনায় নিহত মানুষের সংখ্যা বেড়ে ৩৫৯–এ পৌঁছেছে। হামলায় মারাত্মকভাবে আহত হওয়ার পর পরবর্তী সময় এসব লোকজনের মৃত্যু হয়েছে। এ হামলায় অন্তত ৫০০ লোক আহত হয়েছেন। আজ বুধবার দেশটির পুলিশ কর্মকর্তারা এ তথ্য দিয়েছেন বলে রয়টার্সের খবরে জানানো হয়।

রোববারের বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে গতকাল মঙ্গলবার অন্তত ১৮ জনকে আটক করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৬০ জনকে আটক করা হলো।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস হামলার দায় স্বীকার করেছে। এ ছাড়া শ্রীলঙ্কার স্থানীয় চরমপন্থী গোষ্ঠী ন্যাশনাল তাওহিদ জামায়াতের (এনটিজে) ওপর দায় চাপাচ্ছে দেশটির সরকার।

এক দশক আগে তামিল বিদ্রোহের পর এটিকে সবচেয়ে ভয়াবহ হামলা হিসেবে আখ্যায়িত করা হয়েছে। দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা বলেন, মৃত ব্যক্তির সংখ্যা বেড়ে ৩৫৯–এ পৌঁছেছে।হামলার তিন দিন পর শ্রীলঙ্কায় ভয়াবহ সন্ত্রাসী হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেটস (আইএস)। গতকাল আইএসের মুখপাত্র আমাক থেকে হামলার দায় স্বীকার করা হয়।

এই দাবির সপক্ষে কোনো প্রমাণ দেয়নি আইএস। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে আইএসের হামলার দায় স্বীকারের তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে। এর আগে মার্কিন গোয়েন্দা সংস্থা দাবি করেছিল, শ্রীলঙ্কায় হামলার ধরনের সঙ্গে আইএসের হামলার ধরনের মিল রয়েছে।

গতকাল সকালেই পার্লামেন্টে দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজেবর্ধনে দাবি করেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে গুলি ছোড়ার ঘটনার প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদ্‌যাপনের সময় একের পর এক বোমা হামলা চালানো হয়। শ্রীলঙ্কার দুটি ইসলামি গোষ্ঠী এই হামলার সঙ্গে যুক্ত বলেও জানিয়েছেন তিনি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp