বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

গৌরনদীতে বিপন্ন প্রজাতির মেছো বাঘের ছানা উদ্ধার


গৌরনদী :: বরিশালের গৌরনদী উপজেলার সরিকল গ্রামের বাবুল মীর এর বাড়ি থেকে বিপন্ন প্রজাতির প্রাণী হিসেবে পরিচিত মেছো বাঘের একটি অসুস্থ ছানা উদ্ধার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানাগেছে, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে একটি পরিত্যক্ত বসত ঘরের ভেতরে মেছো বাঘের অসুস্থ ছানাটিকে দেখতে পেয়ে বাড়ির লোকজন সরিকল পুলিশ তদন্ত কেন্দ্রে খবর দেয়।

খবর পেয়ে ওই পুলিশ তদন্ত কেন্দ্রের কনস্টেবল ঈমান আলী সেখান থেকে মেছো বাঘের ছানাটি উদ্ধার করে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহানকে অবহিত করেন। তিনি তখন ছানাটিকে তার অফিসে নিয়ে আসতে নির্দেশ দেন। ওই নির্দেশ পেয়ে পুলিশ কনস্টেবল ইমান আলী মেছো বাঘের অসুস্থ ছানাটি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে পৌঁছে দেন।

এরপর উপজেলা নির্বাহী অফিসার উপজেলা পশু সম্পদ কর্মকর্তার কার্যালয় থেকে মেছো বাঘের ছানাটিকে চিকিৎসা দিয়ে সুস্থ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা প্রকৌশলী অহিদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আহসান হাবিব, উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার চৌধুরীর উপস্থিতিতে গৌরনদী উপজেলা বন সংরক্ষণ কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলামের কাছে হস্তান্তর করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মেছো বাঘের ছানাটি উপজেলা বন সংরক্ষণ কর্মকর্তার হেফাজতে রয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp