বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

চপস্টিক দিয়ে ভাত খেয়ে গিনেস বুকে নাম লেখালেন বরিশালের নিপা

নিজস্ব প্রতিবেদক ::: চপস্টিক দিয়ে একটি একটি করে মিনিটে ২৭টি ভাত খেয়ে গত বছর রেকর্ড গড়েছিলেন বরিশালের নুসরাত জাহান নিপা। তার এ কীর্তি জায়গা করে নেয় গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে। ওই রেকর্ডের পর গত বছরের ডিসেম্বরে সনদ হাতে পান এ তরুণী। বিষয়টি জানাজানি হয় সম্প্রতি।

দুটি রেকর্ড করে গিনেস বুকে নাম লিখিয়েছেন নিপা। প্রথমবার এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করার রেকর্ড গড়েছিলেন তিনি। পরে চপস্টিক দিয়ে ভাত খেয়ে গড়েন রেকর্ড।

নিপার রেকর্ডগুলো সংরক্ষিত আছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের সাইটে।

এ বিষয়ে নিপা বলেন, ‘২০২২ সালে এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে বিশ্বরেকর্ড করেছিলাম। তখনও ইতালিকে পেছনে ফেলে বাংলাদেশ এবং এবারও ইতালির রেকর্ড ভাঙা হয়েছে। এক মিনিটে ২৫টি ভাত খেয়ে ইতালির এক নাগরিক গিনেস ওয়ার্ল্ড বুকে রেকর্ড করেছিলেন। আর সেই রেকর্ডটি ভেঙেছি আমি। কয়েন দিয়ে বিশ্বরেকর্ডের থেকে চপস্টিক দিয়ে বিশ্বরেকর্ড করাটা বেশ কঠিন ছিল।

‘অনেক প্র্যাকটিসও করতে হয়েছে, তবে এবার যাচাই-বাছাই শেষে সার্টিফিকেট পেতে অনেকটা সময় লেগেছে।’

একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত নিপা বলেন, ‘প্রথম রেকর্ড করার পর মানুষ নানাভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে বাজে মন্তব্য করত, তবে সেসব কিছু পাত্তা না দিয়ে আমি আমার কাজ চালিয়ে গেছি। মূলত ইউটিউব দেখেই এসব ধারণা পেয়েছি। সামনে নতুন কিছু করার চেষ্টা করব। বিশ্বের দরবারে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করব।’

তিনি আরও বলেন, ‘ইচ্ছা থাকলে সব হয়। যেমন: আমার খেলাধুলার বেশ শখ, তবে বরিশালে মেয়েদের জন্য তেমন কোনো ব্যবস্থা নেই। তাই ঘরে বসেই বিশ্বে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করার চেষ্টা করেছি। আমার শহরকে আমি রিপ্রেজেন্টে করার চেষ্টা করেছি। দুইবার বিশ্বরেকর্ড গড়েছি। এতে করে বাংলাদেশ ও বরিশালের নাম উজ্জ্বল করেছি। অনেক ধরনের বাধা আসবে, তবে সেসব দিকে খেয়াল না দেয়াই ভালো। নারীরা কাজ করতে গেলে সমস্যাটা বেশিই থাকে।’

নিপা জানান, একটি রেকর্ড ২০২২ এবং অপরটি ২০২৩ সালের মার্চের দিকে করলেও সনদ পান গত বছরের ডিসেম্বরে।

বরিশাল নগরের কলেজ রোড এলাকার বাসিন্দা নুসরাত জাহান নিপা বরিশালের এআরএস স্কুল থেকে মাধ্যমিক ও সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি সরকারি ব্রজমোহন কলেজ থেকে রসায়নে অনার্স ও মাস্টার্স করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp