বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

চরআইচায় একই রাতে ৩ টি গরু চুরি

এস এম রনি :: বরিশাল সদর উপজেলাধীন চরকাউয়া ইউনিয়নের চরআইচা গ্রামে একই রাতে তিনটি গরু চুরি হয়েছে।

চরকাউয়া ইউনিয়নের চরআইচা গ্রামে মঙ্গলবার দিবাগত রাতে মোসাঃ তাঁরা বানু(৫০) একটি লাল রংয়ের (১টি) গাভী গরু ও মোঃ সহীদ গাজী(৪৮) এর ১টি কালো রংয়ের ষাঁড় গরু, ও লাল রংয়ের ১টি গাভী গরু চুরি হয়েছে।

গত তিন মাস আগে একই গ্রাম থেকে আরও ১৮ টি গরু হয়েছে। যে তিনটি গরু চুরি হয়েছে তার বাজার মূল্য আনুমানিক এক লাখ সত্তর হাজার টাকা।

তাঁরা বানু জানায়- প্রতিদিনের ন্যায় গরুর গোয়াল ঘরে গিয়ে তালা লাগিয়ে রাতে ঘুমিয়ে পড়ি। তার পর ভোর রাতে উঠে দেখি গোয়াল ঘরের তালা ভাংঙ্গা এবং শিকল কাটা তখন এলাকার লোকজনদের চিৎকার দিয়ে ডাকা ডাকি করি। গরু খুঁজতে থাকি অনেক খোজা খুজির পরও কোথাও কোন সন্ধান পাইনি।

এলাকাবাসি বলেন, এই বৃদ্ধা মহিলা গ্রামীন ব্যাংক এনজিও থেকে কিস্তিতে টাকা তুলে এই গরুটি কিনেছে এবং কিস্তির টাকাও পরিশোধ হয়নি। এখন মনে হয় ১৪ টি কিস্তি পাবে তার কাছে। তার শেষ সম্বল ছিল এই গরু টি এখন তিনি একেবারেই নিঃশ্ব হয়ে গেলেন।

শহীদ গাজী জানান, আমিও প্রতিদিনের ন্যায় গরুর গোয়াল ঘরে তালা লাগিয়ে ঘুমিয়ে পড়ি সকালে উঠে দেখি গরু নেই তখন এলাকার লোকজনদের নিয়ে অনেক খোঁজা খুজি করি কিন্তু কোন সন্ধান পাইনি। শহীদ গাজী পেশায় দিনমজুর। তিনি কাজ করেন ব্রিকস ফিল্ডে।

এলাকাবাসী বলেন, করোনা নিয়ে পুলিশ এখন ব্যাস্ত সময় পার করছেন, কিন্তু আমাদের তো জান মালের কোন নিরাপত্তা নেই। এরকম যদি সব সময়ই চুরি হতে থাকে তাহলে আমরা কি করব এখন সবাই আতংকের মধ্যে জীবন যাপন করছি।

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আনোয়ার হোসেন বলেন, গরু চুরির বিষয়টা শুনেছি তবে কেউ যদি অভিযোগ করেন তাহলে আইনানুগব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp