বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

চরফ্যাশনে অবৈধ যানবাহন ও হকারদের দখলে ফুটপাত, বিপাকে পথচারী

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ ভোলার চরফ্যাসন উপজেলার সড়কগুলোর ফুটপাত অবৈধ মোটর সাইকেল, সিএনজি, রিকশা ও ভ্রাম্যমান হকারদের দখলে। ফলে চরফ্যাশন সদরের যানজট নিয়ন্ত্রণ করতে হিমসিম খেতে হচ্ছে দায়িত্বরত ট্রাফিকদের। এতে করে বিপাকে পড়ছেন সাধারন পথচারী।

চরফ্যাসন বাজারে অসাধু ইজারাদারদের কারণে ফুটপাতে বসা হকার ব্যবসায়ী ও পৌর শহরে মোটর সাইকেল এবং রিকশার অবৈধ পার্কিংএ সদর রোড, থানারোড, বটতলা, জ্যাকব এভিনিউ, চালপট্টি এবং গ্রীন রোডসহ প্রায় সকল গুরুত্বপূর্ণ সড়কে যানযোট লেগেই থাকে।

দু’পাশে ব্যাঙের ছাতার মতো গড়ে ওঠা শত শত অবৈধ দোকান থেকে দৈনিক টাকা উত্তোলনসহ মাসে লাখ লাখ টাকা গুনে নেয়ার অভিযোগ রয়েছে একাধিক সিন্ডিকেটের বিরুদ্ধে।

অন্যদিকে অবৈধ দোকানপাট বসিয়ে ফুটপাত দখলেই শেষ নয়, সদররোড টিবি স্কুল থেকে- হাসপাতাল সড়ক পর্যন্ত রিক্সা, মোটর সাইকেল, বোরাক,নসিমন করিমন সিএনজি, মাইক্রোবাস, ট্রাক সমিতির মাধ্যমে স্থায়ীভাবে স্টোপিজের মত সড়ক দখল করে আছে। যার ফলে সদররোডে যানজট লেগেই থাকে ঘন্টার পর ঘন্টা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, আমরা চরফ্যাশন সদরে পুলিশ প্রশাসনকে নিয়ে চারবার অভিযান চালিয়ে সড়ক দখল মুক্ত করেছি। এরপরেও অদৃশ্য ইশারায় বারবার ফুটপাত দখল হচ্ছে। এছাড়াও অবৈধ হোন্ডাসহ অন্যান্য যানের বিরুদ্ধে একাধিকবার অভিযান চালিয়েছি এবং এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp