বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

চরফ্যাশনে এসএসসি পরীক্ষায় বহিষ্কার ১৩৪ : সাংবাদিকদের কেন্দ্রে প্রবেশে বাধা


চরফ্যাশন :: চরফ্যাশন উপজেলায় এসএসসি ও দাখিল পরীক্ষায় নকলের দায়ে ১৩৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। চরফ্যাশন উপজেলায় মোট ১২টি কেন্দ্রে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

উপজেলার দক্ষিণ আইচা রাব্বানিয়া আলিম মাদ্রাসা, শশীভূষন মাধ্যমিক বিদ্যালয়, নুরাবাদ হোসাইনিয়া ফাজিল মাদ্রাসাসহ চরফ্যাশন টি.বি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে চলছে নকলের উৎসব। নকলের দায়ে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন ও কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেদওয়ান ইসলাম এসএসসি ও দাখিল পরীক্ষায় ১৩৪ পরীক্ষার্থীকে এ বহিষ্কার করেন।

দক্ষিণ আইচা রাব্বানিয়া আলিম মাদ্রাসায় ৫ জন, শশীভূষন এ মালেক দাখিল মাদ্রাসায় ৫ জন ও নুরাবাদ হোসাইনিয়া ফাজিল মাদ্রাসায় ১২৪ জন শিক্ষার্থী পরীক্ষায় নকলের দায়ে বহিষ্কার হয়। এদিকে টিবি স্কুল কেন্দ্রের বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে টিবি স্কুলের এসএসসি শিক্ষার্থীরা নকল করে পরীক্ষা দিচ্ছে এবং অভিভাবক ও শিক্ষকরা ভালো ফলাফলের আশায় পরীক্ষা কেন্দ্রে নিজেরাই নকল সরবরাহ করছেন বলে দাবি করেছে সচেতন মহল।

এ সূত্রে তথ্য সংগ্রহে জাতীয় ও আঞ্চলিক পত্রিকার সাংবাদিকরা কেন্দ্রে প্রবেশ করতে গেলে টি.বি মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্রের সচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানভীর আহমেদসহ চরফ্যাশন থানার এএসআই মোঃ হাসান তাদের বাধা প্রদান করেন। এসময় কেন্দ্র সচিব তানভীর আহমেদ সাংবাদিকদের কাছে কারণ জিজ্ঞেস করেন। পরে সাংবাদিকরা পরীক্ষার বিষয়ে শিক্ষকদের সাথে অফিসে কথা বলে চলে যাবেন বললেও কেন্দ্র সচিব তাদের বাধা দেন। এছাড়া চরফ্যাশন থানার এএসআই হাসান পরিচয় জানার পরেও সাংবাদিকদের সাথে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

এদিকে শশীভূষন মাধ্যমিক বিদ্যালয়, দুলারহাট মাধ্যমিক বিদ্যালয়, চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদ্রাসা কেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রগুলোতে সাধারণ ব্যক্তি ও অভিভাবকদের পদচারণা।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষিকা বলেন, চরফ্যাশন টিবি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা পরীক্ষা চলাকালীন কেন্দ্রে আসেন। ইংরেজি ও গণিত পরীক্ষার সময়ও অনেক অভিভাবক এসেছিলেন, তবে গতকাল তারা আসেননি। নাম প্রকাশে অনিচ্ছুক অন্য এক শিক্ষক বলেন, টিবি স্কুলের শিক্ষার্থীদের সহযোগিতা করতে পরীক্ষার হলে বিভিন্ন ব্যক্তি ক্ষমতার দাপট দেখাতে আসেন।

সাংবাদিকদের প্রবেশে বাধা ও টিবি স্কুলের শিক্ষার্থীদের নকলে সহযোগিতা প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, এসএসসি পরীক্ষা কেন্দ্রে জনসাধারণের প্রবেশ সম্পূর্ণ অবৈধ, তবে সাংবাদিকরা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন কিন্তু সমন্বয়ের মাধ্যমে।

গতকাল নকলের দায়ে তিন শিক্ষা প্রতিষ্ঠানের ১৩৪ জনকে বহিষ্কার করা হয়েছে। আমরা নকল ও নকলে সহযোগিতা করার তথ্য পেলেই ব্যবস্থা নিবো।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp