বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

চরফ্যাশনে ট্রলারডুবি ট্রাজেডি : পাঁচদিন পর ৫ জেলের মরদেহ উদ্ধার

এম,নোমান চৌধুরী, চরফ্যাশন (ভোলা) ::: ভোলার চরফ্যাশন উপজেলা সংলগ্ন বঙ্গোপসাগর সাগর মোহনায় জেলে ট্রলারডুবির ৫দিন পর ৫ জেলের ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় চরফ্যাশন উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জেলে চিকিৎসাধীন আছেন। তারা টানা ৫ দিন সাগরে ভেসে ছিলেন। এখনও এ ঘটনায় ২ জেলে নিখোঁজ আছেন। সাগরে তাদের মরদেহ খোঁজা হচ্ছে।

শুক্রবার (৩০ জুন) দুপুর ১টার দিকে বঙ্গোপসাগর সাগর মোহনা থেকে এ মরদেহগুলো উদ্ধার করা হয়।

সামরাজ মাছঘাট ব্যবসায়ী রিপন এ তথ্য নিশ্চিত করেছেন।

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রিপন কুমার সাহাও এ তথ্য নিশ্চিত করে বলেন, উদ্ধার হওয়া মরদেহগুলো দুপুর আড়াইটা পর্যন্ত পুলিশের কাছে এসে পৌঁছায়নি।

ব্যবসায়ী রিপন বলেন, আহত, নিহত ও নিখোঁজ সবার বাড়ি চরফ্যাশনে। তবে তিনি তাদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি। সাগরে মাছ ধরা নিষেধাজ্ঞা থাকলেও ওই জেলেরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সাগরে মাছ ধরতে গিয়েছিল।

সামরাজ মাছঘাট সূত্রে জানা যায়, গত ২৫ জুন ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায় ১৩ জেলে। একদিন পর অর্থাৎ ২৪ জুন শনিবার সাগর উত্তপ্ত থাকায় ট্রলারটি ডুবে যায়। এতে ১৩ জেলে নিখোঁজ হয়।

গতকাল বৃহস্পতিবার সকালে ২ জেলে ভেসে মনপুরার একটি চরে এসে পৌঁছায়। এরপর তাকে উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আজ সকালে আরও ৪ জেলে চরফ্যাশনে ভেসে আসেন। তাদেরকেও উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের কাছ থেকে খবর পেয়ে স্থানীয় জেলে ও আড়তদাররা ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে যায়। বেলা ১টার দিকে ৫ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে ট্রলারে থাকা লোকজন সবুজ নামে এক মাছ ব্যবসায়ীকে জানিয়েছে। এরপর থেকে আর তাদের সঙ্গে নেটওয়ার্ক সমস্যায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

ওসি তদন্ত রিপন কুমার সাহা ও জেলা পুলিশের কন্ট্রোলরুম থেকে জানা গেছে, আহত চিকিৎসাধীন ৬ জেলেকে দেখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশ গিয়েছে। তাদের কাছ থেকে পুলিশ ঘটনার বিষয়ে জানার চেষ্টা করছে।

রিপন কুমার সাহা আরও বলেন, উদ্ধার হওয়া মরদেহ ৫টি এখনও পুলিশের কাছে হস্তান্তর করা হয়নি। নিখোঁজ জেলেদের আত্মীয়স্বজন ও আড়তদাররা তাদেরকে খুঁজতে গিয়েছে। ৫ জেলের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ। এ বিষয়ে পুলিশ কোষ্টগার্ডের সঙ্গে যোগাযোগ করছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp