বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

চরমোনাইতে অগ্রাহায়নের মাহফিল শুরু ৮ ডিসেম্বর

বরিশাল ক্রাইম নিউজ ডেস্ক ::- বিশ্বের বড় বড় কয়েকটি জন সমাগমের মধ্যে তৃতীয় তম বড় ইসলামী জমায়েত অনুষ্ঠিত হয় বরিশালের চরমোনাইতে। ২০২১ সালের ডিসেম্বর মাসের ৮ তারিখ থেকে বরিশালের চরমোনাই ময়দানে শুরু হতে যাচ্ছে অগ্রহায়নের ঐতিহাসিক বার্ষিক মাহফিল। ০৮-০৯ ও ১০ ডিসেম্বর তিন দিন ব্যাপি এ মাহফিল চলবে। ১১ ডিসেম্বর আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে বার্ষিক এই মাহফিল । ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে বিশাল মাঠ।

বছরে দুটি মাহফিল হয় চরমোনাইতে। অগ্রহায়নে এ মাহফিলের চেয়ে ফাল্গুনের মাহফিলটি কয়েক গুন বড় হয় । লাখ লাখ মুসল্লির অংশগ্রহণের মধ্য দিয়েই অগ্রাহায়নের মাহফিল ৮ ডিসেম্বর (২০২১) চরমোনাই পীর, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম-এর উদ্বোধনী বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে শুরু করবেন । মাহফিলে অংশ নেবেন দেশ-বিদেশের শীর্ষ আলেমরা।

চরমোনাই মাহফিলে দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিদের আগমন ঘটে। দেশের বাইরে থেকেও বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন ।

মুসল্লিদের জন্য নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় পুলিশ-র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক (মুহজাহিদ) কাজ করে । নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রস্তুত রাখা হয় হাই ভোল্টেজ অটো জেনারেটর। আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে একটি হাসপাতালও রয়েছে চরমোনাই ময়দানে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp