বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ছারছীনা দরবার শরীফের ১৩১ তম বার্ষিক মাহফিল শুক্রবার শুরু

ছারছীনা সংবাদদাতা :: ছারছীনা দরবার শরীফের ১৩৩ তম বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিল ও মরহুম হুজুর কেবলাদ্বয়ের ঈছালে ছওয়াব মাহফিল ১২মার্চ রোজ শুক্রবার শুরু হবে এবং ১৪ মার্চ রোজ রবিবার বাদ জোহর তিনদিনব্যাপী মাহফিলের আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ। তিনদিনব্যাপী মাহফিলে বাদ ফজর ও মাগরীব হযরত পীর ছাহেব কেবলা গুরুত্বপূর্ণ তা’লীম দিয়ে থাকেন। এছাড়াও দরবার শরীফের বিশিষ্ট ওলামায়ে কেরামগণ ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন। উক্ত মাহফিলে সকল পীর ভাই, মুহিব্বীন সহ সর্বস্তরের মুসল্লীদের শরীক হওয়ার জন্য বিশেষভাবে আহবান জানিয়েছেন মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে অধ্যক্ষ ড. সৈয়দ মোঃ শরাফত আলী।

ইতোমধ্যে মাহফিল ময়দান সার্বিক ভাবে প্রস্তুত করা হয়েছে। স্বাস্থ্য সুরক্ষা ও স্বাস্থবিধি রক্ষার জন্য নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। ময়দানে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হাত ধৌত করার জন্য বিভিন্ন স্থানে ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মাহফিল সষ্ঠুভাবে পরিচালনার জন্য মাদ্রসার পক্ষ থেকে নিরাপত্তা, হারানো বিভাগ সহ বিভিন্ন বিভাগে ছাত্ররা নিয়োজিত থাকবে। সরকারের পক্ষ থেকেও পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস সহ বিভিন্ন বাহিনী নিয়োজিত থাকবে।

উক্ত মাহফিলে অংশগ্রহণের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে বাস, লঞ্চ ও অন্যান্য যানবাহন রিজার্ভ করা হয়েছে।

ঢাকা :: বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সাংগঠনিক এলাকা ঢাকা দক্ষিণ এলাকা থেকে এম. ভি. রাজহংস-৮ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ১১ মার্চ রোজ বৃহস্পতিবার বাদ মাগরীব সদরঘাট ছিন্নমূল এতিমখানা মসজিদ সংলগ্ন ঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য মাওঃ মোঃ শাহজাহান-০১৮৮৬০৭০২১৭ ও ০১৭১১১৪৭২৮১ ও ০১৭১৮০৪০৮৫০ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

ঢাকা (ডেমরা) :: বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর ঢাকা ডেমরা এলাকা থেকে এম. ভি. সালাউদ্দীন নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ১১ মার্চ রোজ বৃহস্পতিবার বিকাল ৫ ঘটিকায় সান্দিরা বালুরঘাট, রাণীমহল, ঢাকা থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য মাওঃ মোঃ আ.জ.ম. সালেহ-০১৯১৬৩৮৩৭৮১ ও ০১৭৬৩৬৬৯২৩২ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

নারায়ণগঞ্জ :: বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এম. ভি. প্রিন্স কামাল নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ১১ মার্চ রোজ বৃহস্পতিবার বাদ মাগরীব নারায়ণগঞ্জ লঞ্চঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৯১৫৯৪২৮৭৮ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

ফতুল্লা (নারায়ণগঞ্জ) :: বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ ফতুল্লা (নারায়ণগঞ্জ) এলাকার উদ্যোগে থেকে এম. ভি. জামাল-৫ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ১১ মার্চ রোজ বৃহস্পতিবার বিকাল ৪.০০ মিনিটের সময় ফতুল্লা লঞ্চঘাট থেকে ও সন্ধ্যা ৬.০০ টার সময় গুদারাঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৯১৩৪০৫০৯৩ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

চাঁদপুর :: বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে এম. ভি. পারাবত-০৮ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ১১ মার্চ রোজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬.০০ মিনিটের সময় চাঁদপুর লঞ্চঘাট থেকে ও রাত ৭.০০ টার সময় হরিণা ফেরিঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৯২৭০৬১০২৩ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

দাউদকান্দি (কুমিল্লা) :: বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ কুমিল্লা জেলার দাউদকান্দি শাখার উদ্যোগে এম. ভি. অভিযান-১০ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ১১ মার্চ রোজ বৃহস্পতিবার সকাল ৯.০০ ঘটিকার সময় দাউদকান্দি ব্রিজের নিচ থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৮১৭৬৬৪১৩৬ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

মংলা :: বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ মংলার উদ্যোগে এম. ভি. করমজল-৩ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ১১ মার্চ রোজ বৃহস্পতিবার বাদ মাগরীব মংলা নতুন রকেট ঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে রওয়ানা হবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৭১৫৯৪৬৭৩৬ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

বাউফল (পটুয়াখালী) :: বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ বরগুনা জেলার পাথরঘাটা থানার উদ্যোগে এম. ভি. মিলন নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ১১ মার্চ রোজ বৃহস্পতিবার সকাল ৮.০০ মিনিটের সময় বাউফল নূরাইনপুর থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৭২৪০০৪৯৭৩, ০১৭১৬১৯৬৫৪২ ও ০১৭৪১৭৮৬৯৯০ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো। এছাড়াও বগা লঞ্চঘাট থেকে একইদিন বাদ মাগরীব একটি লঞ্চ ছেড়ে যাবে। যোগাযোগ- ০১৭৩৪৩১৮১০৭ এছাড়াও মংলা বাস ষ্টান্ড থেকে ১২ মার্চ রোজ শুক্রবার সকাল ৮ টায় , পটুয়াখালীর কুয়াকাটা হোটেল গেষ্ট হাউস থেকে সকাল ৮.৩০ মিনিটে, পটুয়াখালীর দুমকী খানা ব্রীজ থেকে সকাল ৮টায় ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে বাস ছেড়ে আসবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp