বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

জবাবদিহিতা নিশ্চিত করা গেলে সু-শাসন প্রতিষ্ঠা করা সম্ভব …বিভাগীয় কমিশনার

স্টাফ রিপোর্টার :: বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত) সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেছেন, আমরা যদি প্রতিটি সরকারী-বেসরকারী দপ্তর-প্রতিষ্ঠানে কাজের মাধ্যমে স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিত করতে পারি তাহলে সু-শাসন প্রতিষ্ঠা করা সম্ভব।

আমরা যারা সেবা দেই তারা গতানুগতিকভাবে সেবা প্রদান করে থাকি। সেবামূলক প্রতিষ্ঠানে যদি জবাবদিহিতা না থাকে সে কাজে দুর্ভোগ সৃষ্টি হবে।

আজ বুধবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলে ২৯ ও ৩০ জানুয়ারি পর্যন্ত ২দিনব্যাপী ইনোভেশন শোকেসিং সেমিনার ও মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, আমরা মানুষের সেবা দেয়ার জন্য কাজ করব যাতে করে সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দেয়া যায়। আমরা পূর্বের চেয়ে অনেক এগিয়ে যাচ্ছি, আমাদেরকে আরো সামনে এগিয়ে যেতে হবে।

বরিশাল বিভাগীয় প্রশাসনের আয়োজনে ও মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন (এটুআই)’র সহযোগিতায় বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ জাকারিয়ার সভাপতিত্বে উদ্বোধনী আনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব মোঃ আবদুল কাউয়ম সরকার, বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম,বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জন প্রশাসন মন্ত্রালয়ের উপ সচিব মোঃ মেহেদী-উল-সহিদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি-ভোলা) মোঃ আতাহার মিয়া।

ইনোভেশন মেলায় বরিশাল বিভাগের ৬ জেলা থেকে ৩টি করে ১৮টি বিভিন্ন প্রতিষ্ঠানসহ ২২টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে।

পরে প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বিশেষ অতিথিদের নিয়ে মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করেন এবং তাদের উদ্ভাবনী ও কার্যক্রমের বিষয়ে মতবিনিময় করেন।

এর পূর্বে তিনি অশ্বিনী কুমার হল চত্বরে ফিতা কেটে ও বেলুন ফেস্টুন উড়িয়ে ইনোভেশন সেমিনারের শুভ সূচনা করেন।

সেমিনারে বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা ও বে-সরকারী উন্নয়ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে।


শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp