বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

জমে উঠেছে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের নির্বাচন

মজিবর রহমান নাহিদ ॥ নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততোই জমে উঠছে বৃহত্তর বরিশালের বার্তা সম্পাদকদের সংগঠন নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের নির্বাচন। গত শনিবার (০৯ ফেব্রুয়ারী) তফসিল ঘোষণা পরপরই শুরু হয় সম্ভাব্য প্রার্থীদের প্রচার-প্রচারনা। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে বিভিন্ন পদের সম্ভাব্য প্রার্থীরা দোয়া চেয়ে ইতিমধ্যে পোষ্ট দিয়েছেন।

একাধিক সূত্র জানায়, এবারের নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করছেন সদ্য সাবেক সভাপতি হাসিবুল ইসলাম, সদ্য সাবেক সাধারন সম্পাদক সৈয়দ মেহেদী হাসান। সাধারন সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন, খন্দকার রাকিব ও রিয়াজ পাটোয়ারী। সাংগঠনিক সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী সদ্য সাবেক কোষাধ্যক্ষ রিপন হাওলাদার ও হুমায়ন কবির রোকন। এসব প্রার্থীরা কিংবা তাদের সমর্থকরা ইতিমধ্যে বিভিন্ন ভাবে ভোটারদের কাছে দোয়া ও সমর্থন চেয়েছেন। সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ছাড়া আরও ০৫পদসহ মোট ০৮টি পদে এবার নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত শনিবার নির্বাচন প্রধান নির্বাচন কমিশনার বিধান সরকার সংগঠনের প্রথম নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এসময় নির্বাচন কমিশনার আরিফুর রহমান ও আমিনুল শাহিন উপস্থিত ছিলেন। এসময় প্রধান নির্বাচন কমিশনার বিধান সরকার বলেন, সবকিছু ঠিক থাকলে আগামী ১৮ই ফেব্রুয়ারী শান্তিপূর্ণভাবে নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ফেব্রুয়ারি (রোববার) চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ১১ ফেব্রুয়ারি (সোমবার) মনোনয়নপত্র সংগ্রহ। ১২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) মনোনয়ন জমাদানের শেষ দিন। এবং ওই দিনই যাচাই বাছাই। ১৩ ফেব্রুয়ারি (বুধবার) বৈধ প্রার্থী ঘোষণা ও প্রতীক বরাদ্দ।

১৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে প্রচারণা শুরু। যা শেষ হবে ১৭ ফেব্রুয়ারি (সোমবার) বিকেল ৪টায়। পরবর্তীতে ১৮ ফেব্রুয়ারি সোমবার অশ্বিনী কুমার হলে সকাল ১০ থেকে ১২ টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করবেন সংগঠনের সদস্যরা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp