বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

জাতীয় পাট দিবসে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :: “সোনালী আঁশের সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ” এ স্লোগান নিয়ে বিভাগীয় শহর বরিশালে জাতীয় পাট দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকাল ১০ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ও পাট অধিদপ্তরের সহযোগগিতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বরিশাল স্থানীয় সরকার উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরি দাশ শিকারী, বরিশাল বিভাগীয় (বীজ বিপণন),বিএডিসি, যুগ্ম পরিচালক ড.এ কে এম মিজানুর রহমান, বরিশাল পাট অধিদপ্তরের মুখ্য পরিদর্শক মোঃ নওশের আজাদ।

এর পূর্বে সকাল সাড়ে ৯ টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে জাতীয় পাট দিবসের কর্মসূচির উদ্বোধধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও মুক্তিযোদ্ধারা।

পরে অশ্বিনী কুমার হল চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক দপ্তরে গিয়ে শেষ হয়।

প্রসংগত, পাট চাষে কৃষকের আগ্রহ সৃষ্টিসহ পাট পণ্যের ব্যাবহার বৃদ্ধি, পাট ও পাট পণ্যের বাজার সম্প্রসারণ ও সোনালী আঁশ খ্যাত পাটের সম্ভাবনা জনগণের সামনে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী ২০১৬ সালের ৬ মার্চ “জাতীয় পাট দিবস” ঘোষণা করেন।

জাতীয় পাট দিবসের র‌্যালি ও আলোচনা সভায় বরিশাল মুক্তিযোদ্ধা সংসদ, বরিশাল জেলা ও মহানগরের সদস্যরা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp