বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

জেএসসিতে বরিশাল বোর্ডের ৭৮৩ বিদ্যালয়ে শতভাগ পাস

নিজস্ব প্রতিবেদক :: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসএসি) পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হার ৯৭ দশমিক ৫। শতভাগ পাস করেছে ৭৮৩টি শিক্ষা প্রতিষ্ঠান।

পাশাপাশি এ বোর্ডের আওতাধীন ছয় জেলার একটি বিদ্যালয়েও শতভাগ ফেল করার ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন।

প্রকাশিত পরিসংখ্যানের বরাত দিয়ে তিনি জানান, শতভাগ পাস করা ৭৮৩টি বিদ্যালয়ের মধ্যে পটুয়াখালীতে ১৩২, বরগুনায় ১০০, বরিশালে ২১২, পিরোজপুরে ১০৮, ভোলায় ১৪৮ ও ঝালকাঠি জেলায় ৮৩টি বিদ্যালয় রয়েছে।

৫০ ভাগের ওপরে ও শতভাগের নিচে পাস করেছে ৯২৫টি বিদ্যালয়। যারমধ্যে পটুয়াখালীতে ১৭৩, বরগুনায় ৮৭, বরিশালে ২৫০, পিরোজপুরে ১৬৫, ভোলায় ১৩৫ ও ঝালকাঠি জেলায় ১১৫টি বিদ্যালয় রয়েছে।

এছাড়া, ২০ ভাগের ওপরে ৫০ ভাগের নিচে পাস করেছে মাত্র ছয়টি বিদ্যালয়। যার মধ্যে পিরোজপুরে পাঁচটি ও ভোলায় একটি বিদ্যালয় রয়েছে। এগুলো হলো- ভোলার তজুমদ্দিনের আরালিয়া জুনিয়র হাই স্কুল, পিরোজপুরের মঠবাড়িয়ার পাঠাকাটা জুনিয়র হাই স্কতুল, পিরোজপুর সদরের মাজার জুনিয়র হাই স্কুল, নেছারাবাদ উপজেলার দুর্গাকাঠী এস জি এস মাধ্যমিক বিদ্যালয়, উরিবুনিয়া জনসম্মেলনী জুনিয়র হাই স্কুল, অনন্ত কুমার মেমোরিয়াল মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

বরিশাল বোর্ডে এবার জেএসসিতে ১ হাজার ৭১৪টি বিদ্যালয়ের ১ লাখ ১৩ হাজার ৯৮৫ পরীক্ষার্থী ১৮১টি কেন্দ্রে পরীক্ষা দেয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp