বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

জৈনপুরী হুজুরের স্বপ্ন : থানকুনি পাতায় সারবে করোনা : বরিশালে পাতা কেনার হিড়িক !

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে থানকুনি পাতা কেনার হিড়িক পড়েছে। করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে থানাকুনি পাতা কার্যকর, গভীর রাতে এমন গুজুবের পরপরই বরিশালের মানুষের মাঝে সাড়া পড়ে গেছে। তারা ছুটছেন বাজারে, কেউবা বাড়ির আশেপাশে খোঁজ করছেন থানকুনি পাতার। এছাড়া হঠাৎ করেই নগরীর মুদিদোকানগুলোতে প্যাকেটজাত থানকুনি পাতা বিক্রি হচ্ছে। আর এর দামও বেশ চড়া। এক প্যাকেট থানকুনি পাতা ১০০ থেকে ১২০ টাকা দাম চাচ্ছেন ব্যবসায়ীরা।


জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত থেকেই থানকুনি পাতা গিলে খেলে করোনা ভাইরাসের কবল থেকে মুক্তি মিলবে- মোবাইল ফোনের মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে। বলা হয় জৈনপুরী হুজুর স্বপ্নে এই মহা ওষুধের বিষয়টি জানতে পেরেছেন। মূলত স্বজনদের মাঝে একে অন্যকে ফোন করে এই তথ্য জানানো হয়। আর এর পরপরই বরিশালের পাশাপাশি গোটা দক্ষিণাঞ্চলে বিষয়টি ছড়িয়ে পড়ে। যদিও এটিকে অনেকে গুজব বলে আখ্যায়িত করেছেন।

তবে পাতা খাওয়া নিয়ে পাওয়া গেছে নানা মত। কেউ বলছেন ফজরের নামাযের পর দুই রাকাত নামায আদায় শেষে ৩টি থানকুনি পাতা পানি দিয়ে গিলে খেতে হবে। কেই বলছেন রাত ১২ টা ১ মিনিটে এই পাতা পরপর ৩ বার পানি দিয়ে ৩টি করে পাতা খেতে হবে। অব্যশ ভিন্নমতও আছে এর। তবে যাই হোক, বরিশালে থানকুনি পাতা কেনার চাহিদা বেড়ে গেছে।

এ বিষয়ে বরিশালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. হাবিবুর রহমান বলেন, থানকুনি পাতা আসলেই একটি মহৌষধ। এর অনেক কার্যকরী গুণ আছে। কিন্তু এটা করোনা ভাইরাস প্রতিরোধে সক্ষম এমন কোন সুনিদিষ্ট তথ্য নেই। তবে ঠাণ্ডাজনিত রোগের ক্ষেত্রে এটি উপকারী। এছাড়া আমাশয় এবং যকৃতের মত রোগ থানকুনি পাতা খেলে উপশম হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp