বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে আদালতের আদেশে একই মামলার বাদী-বিবাদী জেল হাজতে

ইমাম বিমান, ঝালকাঠি :: ঝালকাঠিতে আদালতে ভুয়া রেজুলেশন দায়ের করে জালিয়াতি করায় মামলার বাদী মাদ্রাসা শিক্ষক তানভীর ও অপরদিকে বাদী-বিবাদীর দাখিলকৃত ভুয়া রেজুলেশন সহ সকল কাগজপত্রাদি সঠিকভাবে পর্যালোচনা আগ পর্যন্ত বিবাদী মোহাম্মদ শামসুল হক তালুকদারকে আটকের আদেশ দেন ঝালকাঠি আদালতের বিশেষ ট্রাইবুনাল -২ এর বিজ্ঞ বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ তোফায়েল হাসান।

এ বিষয় আদালত সূত্রে জানা যায় যে, ২০১৪ সালে ঝালকাঠির আল হামিদি ইসলামিক কমপ্লেক্স মাদ্রাসার শিক্ষক তানভীর আহাম্মেদ বাদী হয়ে এলাকার শামসুল হক তালুকদার সহ 8 জনের বিরুদ্ধে বিস্ফোরক ও বোমা হামলা আইনে মামলা দায়ের করেন। উক্ত মামলায় গত রোববার (১৫সেপ্টেম্বর) সাক্ষী ও কাগজপত্র দাখিলের জন্য তারিখ ধার্য ছিল। আদালতের ধার্যকৃত তারিখে বাদী তানভীর আদালতে মামলার কাগজপত্রাদী দাখিল করেন। আদালতে মামলার কার্য শুরু হলে জামিনে থাকা আসামি শামসুল হক তালুকদার আদালতে হাজির হয়ে বাদী তানভীর এ পর্যন্ত তার বিরুদ্ধে প্রায় ১৬ থেকে ২০ টি মিথ্যা মামলা দায়ের করেছেন বলে জানান।

এ বিষয় আদালতের বিজ্ঞ বিচারক বাদী কিভাবে এসব মামলা পরিচালনা করেন জানতে চাইলে মামলার বাদী আদালতে দাখিলকৃত মাদ্রাসা সভাপতি কর্তৃক স্বাক্ষরিত রেজুলেশনের মাধ্যমে তাকে মামলা পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানন। বিজ্ঞ বিচারক দাখিলকৃত নথিপত্র পর্যালোচনা করে দেখেন ২০১৩ সালে ২৩ শে ডিসেম্বর তারিখের রেজুলেশনে সভাপতির স্বাক্ষরের তারিখ ২০১৬ সালের ২৭ ডিসেম্বর। বিচারক বাদীর কাছে জিজ্ঞেস করেন তিন বছর আগের রেজুলেশনে তিন বছর পর স্বাক্ষর ও তারিখ হল কেন। এ বিষয়ে বাদী তানভীর সন্তোষজনক কোন জবাব দিতে না পারায় জাল-জালিয়াতির মাধ্যমে এই রেজুলেশন করা হয়েছে বলে বিষয়টি বিচারক বুঝে নিতে সক্ষম হন। আদালতে মামলা পরিচালনায় ভুয়া রেজুলেশন দলিল দাখিল করে জালিয়াতি করায় মাদ্রাসা শিক্ষক বিস্ফোরক মামলার বাদী তানভীর আহমেদ কে জেল হাজতে প্রেরন করেন। অপরদিকে উভয় পক্ষের আদালতে দাখিলকৃত কাগজপত্রাদি সঠিকভাবে পর্যালোচনার আগপর্যন্ত বিবাদী মোহাম্মদ শামসুল হক তালুকদার কেও জেলহাজতে প্রেরণ করেন।

আটককৃত পশ্চিম ঝালকাঠির আল হামিদী ইসলামিক কমপ্লেক্স মাদ্রাসার শিক্ষক বিস্ফোরক ও বোমা হামলা মামলার বাদী তানভীর পটুয়াখালী জেলার দশমিনা উপজেলাধীন আব্দুল কুদ্দুসের ছেলে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp