বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে আদালতের ১৪৫ধারা লংঘন করে প্রভাবশালী পরিবারের ভবন নির্মাণ

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির পোনাবালিয়ার রাজাপুর গ্রামে ঐতিহ্যবাহী তালুকদার বাড়ীতে জমিজমা সংক্রান্ত বিরোধে আদালতের ১৪৫ধারার নির্দেশ লংঘন করে এক প্রভাবশালী পরিবারের সদস্যরা ভবন নির্মাণ কাজ করছে অভিযোগ পাওয়া গেছে। ঝালকাঠি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের নির্দেশে পুলিশ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নোটিশ প্রদান করলেও তা উপেক্ষা করে কাজ চালিয়ে যাওয়ায় গত বুধবার (২৮সেপ্টেম্বর) দুই পক্ষের মুখোমুখি অবস্থান ও তুমুল উত্তেজনার মধ্যে পুলিশ নির্মান কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

জানা গেছে, সদর উপজেলার রাজাপুর গ্রামের মোঃ মোস্তাহিনুর রহমান গংয়ের জেএল ১৩৬নং রাজাপুর মৌজা এসএ খতিয়ান নং-১৩৮, ১২১ যাহা বিএস জেএল ১৪৬নং মৌজা ১১০, ১৩৯, ১৫৭, ২৫৪ খতিয়ানে বিএস ২১৩ নং দাগের ৯.৩৩ শতাংশ সম্পত্তি শান্তিপূর্ন ভাবে ভোগ দখল করে আসছিল। উক্ত সম্পত্তিতে বিবাদী মোঃ আবু মইন খান সহ তার দলীয় লোকজন বিভিন্ন সময় জবর দখল করে বিল্ডিং ভবন নির্মানের চেষ্টা চালিয়ে আসলে একই বাড়ীর আত্মীয়-স্বজন বাধা প্রদান করিলে সাময়িক বিরত হয়। গত ২৪ সেপ্টেম্বর সকালে বিবাদী মইন খান অস্ত্র শস্ত্র ওনির্মান উপকরন সহকারে এসে বাদী মোস্তাহিনুর রহমান, স্বাক্ষী মোঃ রিয়াজুর রহমান, মোঃ আওলাদ হোসেন খান, মোঃ হালিম খান, নজরুল ইসলাম খান ও মেহেদী হাসানসহ অন্যান্য স্বাক্ষীরা বাধা দিলে তাদের মারপিটে উদ্বত হয় ও খুন-জখমের হুমকি প্রদান করে। এ ঘটনায় ২৬ সেপ্টেম্বর মামলা দায়েরের পর আদালত শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিলেও বিবাদীরা নির্মান কাজ চালিয়ে
যাওয়ায় বুধবার দুপক্ষ মুখোমুখি অবস্থান নেয়।

এ ব্যাপারে মামলার বাদী মোঃ মোস্তাহিনুর রহমান বলেন, বিবাদী মইন খানের ভাই বর্তমানে জামালপুর জেলা জজ হিসাবে কর্মরত থাকায় তার ক্ষমতা ব্যবহার করে আদালতের আদেশ লংঘনসহ স্বেচ্ছাচারীতা চালাচ্ছে। তাদের পৈত্রিক স্বম্পত্তি জবর দখলের বিরুদ্ধে ন্যায় বিচারের জন্য বিচার বিভাগীয় তদন্ত সহ উর্ধতন কর্তপক্ষের হস্থক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে বিবাদী মোঃ আবু মইন খান বলেন, আমাদের এ বাড়ীর বাসিন্ধারা সকলেই দেশের বিভিন্ন স্থানে সুপ্রতিষ্ঠত এবং অধিকাংশই বাড়ীতে বসবাস করেনা। আমরা সকলের সাথে আলাপ করে একক ভাবে বাড়ীর ঐতিহ্য-সুনাম রক্ষায় ইতিপূর্বে বাড়ীর গেট-রাস্তা নির্মান, পুকুর-গোরস্তান সংরক্ষন, বাড়ীর মধ্যে মাদ্রাসা-মসজিদ ও কুরআন হেফজখানা স্থাপন করলেও এর সুফল-সুনাম সকলেই ভোগ করছে। এখন প্রায় ৪শ বছর পূর্বের নির্মিন বৈঠকখানাটি ভেগেং পরায় সকলের সাথে পুন:নির্মানের উদ্দোগ নিলেও সবজনদের অনেকই ব্যক্তিস্বার্থে ভূল বুঝে বাধা-বিগ্ন সৃষ্টি করছে। শিগ্রই সকলের সাথে আলাপ করে এসব ছোটখাটো সমস্যার সমাধান হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp