বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে গৃহবধূকে কুপিয়ে হত্যায় বৃদ্ধের যাবজ্জীবন

ঝালকাঠি প্রতিনিধি ::: ঝালকাঠির কাঁঠালিয়ায় এক গৃহবধূকে কুপিয়ে হত্যার দায়ে মোজাম্মেল বিশ্বাস (৫০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাসুদুর রহমান বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে এ রায় ঘোষণা করেন।

রায়ে মোজাম্মেলের ছোট ভাই আ. হক বিশ্বাসকে খালাশ প্রদান করা হয়। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার নথি পর্যবেক্ষণে জানা যায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৪ সালের ২৬ নভেম্বর বিকেলে উপজেলার আওরাবুনিয়া গ্রামের মোজাম্মেল বিশ্বাস, তার ছেলে সজিব বিশ্বাস, ভাই আব্দুল হকসহ ৬ জন মিলে প্রতিবেশী আব্দুল মান্নান হাওলাদারের ঘরে ঢুকে তার স্ত্রী রেহেনা বেগমকে (৩২) কুপিয়ে হত্যা করেন। ঘটনার পরদিন ২৭ নভেম্বর আব্দুল মান্নান বাদী হয়ে কাঁঠালিয়া থানায় মোজাম্মেল বিশ্বাস, তার ছোট ভাই আ. হক বিশ্বাস, নুরুল হক বিশ্বাস, ছেলে সজিব বিশ্বাস, স্ত্রী মাসুমা বেগম ও নান্না সিকদারসহ মোট ৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ২০১৫ সালের ১৬ জুন সিআইডি ঝালকাঠি ক্যাম্পের পরিদর্শক শেখ আবুল খায়ের ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট প্রদান করেন। আসামি সজিব বিশ্বাসের বয়স ১৬ বছর হওয়ায় তার নামে শিশু অপরাধ আইনে আলাদা দোষীপত্র দাখিল করা হয়। মামলাটি আদালতে বিচারে আসলে মোজাম্মেল বিশ্বাস, তার ভাই আব্দুল হক এবং ছেলে সজিব বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয় এবং তিনজনকে অভিযোগের দায় থেকে অব্যাহতি দেওয়া হয়।

শিশু আসামি সজিবের বিচারের জন্য দোষীপত্র শিশু আদালতে পাঠানো হয়। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে মোজাম্মেল বিশ্বাসকে যাবজ্জীবন কারাদণ্ড এবং আ. হক বিশ্বাসকে খালাশ প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবদুল্লাহ আল-আমিন পলাশ। সজিবের মামলার রায় শিশু আদালতে আগামী ৩০ জুলাই ঘোষণা করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp