বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে পুলিশ কর্মকর্তার পক্ষ থেকে বৃদ্ধ পেলেন ইঞ্জিনচালিত রিকশা

ঝালকাঠি প্রতিনিধি ::: অর্ধশত বছর ধরে ঝালকাঠি শহরে প্যাডেলের রিকশা চালান সত্তরোর্ধ্ব বৃদ্ধ ফুল মিয়া। বয়সের কারণে বেশিক্ষণ রিকশা চালাতে পারেন না তিনি, এতে আয়ও কমে গেছে তাঁর। ফুলু মিয়ার দুরাবস্থা দেখে তাকে ৭০ হাজার টাকা দিয়ে নতুন একটি ইঞ্জিন চালিত রিকশা কিনে দিয়েছেন ঝালকাঠি ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান।

আজ বুধবার দুপুরে উপহার এই পুলিশ কর্মকর্তা রিকশাচালকের হাতে তুলে দিয়েছেন। সেই সাথে বৃদ্ধর পরিবারকে এক সপ্তাহের বাজার ও স্ত্রীর জন্য শাড়ি কিনে দেন তিনি।

পুলিশ কর্মকর্তার এমন মানবিক কাজ স্থানীয় সুশীলমহলকে অভিভূত করেছে, পাশাপাশি বাংলাদেশ পুলিশের সম্মান বৃদ্ধি পেয়েছে, বলে মনে করছে অনেকে। এছাড়া ইঞ্জিনচালিত নতুন রিকশা পেয়ে উচ্ছ্বাসিত ফুল মিয়া সাহায্যার্থে পুলিশ কর্মকর্তা এগিয়ে আসায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ঝালকাঠি ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান জানান, ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া গ্রামে বসবাস করেন ফুলু মিয়া। সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। ৫০ বছর ধরে ঝালকাঠি শহরে রিকশা চালান তিনি। এতে যা আয় হয় তা দিয়েই কোন রকমের চলে তাদের সংসার। প্যাডেলের রিকশা চালাতে কষ্ট হয় তাঁর। এখন আর আগের মতো আয়ও হয় না। তাঁর রিকশায় উঠে একদিন বৃদ্ধ এ রিকশা চালকের গল্প শোনেন ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান। ফুলু মিয়ার কষ্টের কথা শুনে কি করা যায় এই ভাবনায় পড়েন তিনি। পরে বিষয়টি তাঁর বন্ধুদের সাথে শেয়ার করেন পরিদর্শক শামিম। পরে তিনি ও তার বন্ধুদের সহযোগিতায় ৭০ হাজার টাকা দিয়ে একটি নতুন ইঞ্জিন চালিত রিকশা কিনে ফুল মিয়াকে উপহার দেন এই পুলিশ কর্মকর্তা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp