বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে বৌভাতের খাবার খেয়ে অসুস্থ দুই শতাধিক

নিজস্ব প্রতিবেদক ।। ঝালকাঠির নলছিটিতে বৌভাত অনুষ্ঠানের খাবার খেয়ে দুই শতাধিক লোক অসুস্থ হয়ে পড়েছে। রোববার দুপুরে উপজেলার প্রতাপ গ্রামে এ ঘটনা ঘটে।

গুরুতর অবস্থায় তাদেরকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম) ও ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঝালকাঠি সদর হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, খাবারে বিষক্রিয়ার কারণে অসুস্থরা বেশিরভাগ ডায়েরিয়ায় আক্রান্ত হয়েছেন।

অসুস্থদের স্বজনরা জানান, রোববার দুপুরে প্রতাপ গ্রামের ব্যবসায়ী নজরুল ইসলামের বাড়িতে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আমন্ত্রিত অতিথি ছিলেন ২৫০ জন। দুপুরে খাবার খেয়ে সকলেই অসুস্থ হয়ে পড়েন। বিকেল থেকে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রত্যেকেরই বমি ও পাতলা পায়খানা হচ্ছে। অনেকে বমি করতে করতে জ্ঞান হারিয়ে ফেলছেন।

খাবার খেয়ে অসুস্থ রিমির মা খাদিজা বেগম বলেন, দুপুরে আমার স্বামী ও মেয়ে বিয়ে বাড়িতে খাবার খায়। পরে বাসায় গিয়ে তারা অসুস্থ হয়ে পড়ে। অতিরিক্ত বমি ও পেটে ব্যথা করলে তাদেরকে হাসপাতালে নিয়ে আসি। এখানে এসে দেখি দুই শতাধিক মানুষের একই সমস্যা হয়েছে।

বরের বোন সারমিন আক্তার বলেন, আমার পরিবারের সকলেই খাবার খেয়ে অসুস্থ হয়েছে। রান্নায় কোনো সমস্যা হওয়ায় সকলেরই এই অবস্থা হয়েছে। তবে বর আমার ভাই নজরুল ও তার স্ত্রী খাবার না খাওয়ায় সুস্থ আছেন।

ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সিয়াম আহসান বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে সমস্যা হয়েছে। দুই শতাধিক লোক অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। রাত ১০টা পর্যন্ত ৯৯ জন রোগী ভর্তি আছেন। অন্যরা সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp