বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে মৃত ভোটার তালিকায় জীবিত ব্যক্তির নাম!

ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠির নলছিটিতে জীবিত এক ব্যক্তির নাম মৃত ভোটার তালিকায় হালনাগাদ করার অভিযোগ উঠেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ঝালকাঠীর নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নের হয়বৎপুর গ্রামের আজাহার আলী হাওলাদার ও নূর বানুর ছেলে মো. কামাল হাওলাদার। তার জন্ম ১৯৮৫ সালের ২ মে ও ভোটার আইডি নম্বর ৪২১৭ ৩২১৩ ১৭২০৪।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নলছিটি উপজেলা নির্বাচন অফিসে গিয়ে কামাল ভোটার তালিকায় তার নাম খোঁজেন। অনেক খোঁজাখুঁজির পর তার নাম ভোটার তালিকায় না পেয়ে অফিস কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে তারাও খুঁজে না পেয়ে অবশেষে মৃত ভোটার তালিকায় কামালের নামের খোঁজ মেলে।

কামাল হাওলাদার জানান, স্থানীয়ভাবে ভোটার তালিকায় তার নাম না পেয়ে সোমবার দুপুরে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে তার নাম খোঁজ করলে জীবিত তালিকায় সেটি পাওয়া যায়নি। পরে অনলাইনে তার ভোটার নাম খোঁজ করলে বিস্তারিততে মৃত লেখা আসে।

নলছিটি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আরিফুর রহমান জানান, ২০১০ সালে ভোটার তালিকা হালনাগাদ করতে গেলে পরিবার, বাড়ি অথবা স্থানীয় কেউ হয়তো কামাল মৃত বলে তথ্য দিয়েছে, যার কারণে এ ভুল হতে পারে।

কামালের অভিযোগটি ঢাকা নির্বাচন অফিসে পাঠানো হয়েছে। সেখানকার তদন্তের মাধ্যমে ভুল হওয়ার কারণটি জানা যাবে এবং কামালের ভোটার আইডিকার্ড সংশোধন করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp