বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে যাত্রীবাহী বাসে মিললো ৬ মণ জাটকা

নিজস্ব প্রতিবেদক ::: ঝালকাঠিতে মৎস্য অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে দুটি যাত্রীবাহী বাস থেকে ৬ মণ জাটকা উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে জেলা শহরের প্রবেশদ্বার কৃষ্ণকাঠি পেট্রোল পাম্প মোড়ে যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে এ জাটকা উদ্ধার করা হয়।

এ সময় কুয়াকাটা থেকে বেনাপোলগামী দুটি বাসের বাংকার থেকে অন্তত ৬ মণ জাটকা জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। জাটকা পরিবহনের দায়ে দুটি বাসের ৬ জনকে ৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন, কুয়াকাটা-বেনাপোল রুটের যাত্রীবাহী বাস ডলফিন পরিবহনের চালক লোকমান হোসেন, সুপারভাইজার শামীম ও হেলপার আলতাফ হোসেন। এছাড়া একই রুটের ‘সেভেন স্টার’ পরিবহনের চালক শহীদ শেখ, সুপারভাইজার মনিরুল ইসলাম এবং হেলপার মো. রিপন।

ভ্রাম্যমাণ আদালতের পরিচালক জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী তাদেরকে এ দণ্ডাদেশ দেন। অভিযানে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ। জব্দকৃত জাটকা রাতেই সরকারি শিশু পরিবারসহ বিভিন্ন মাদরাসার লিল্লাহ বোর্ডিং, এতিমখানায় বিতরণ করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন, নভেম্বর থেকে জুন ৮ মাস জাটকা আরোহন, পরিবহন, মজুত এবং বেচা-বিক্রির ওপর নিষেধাজ্ঞা রয়েছে। উদ্ধারকৃত জাটকা পটুয়াখালী জেলার কলাপাড়া থানার মহিপুর বন্দরের বিভিন্ন মৎস্য আড়ৎ থেকে পিরোজপুর, খুলনা ও যশোর জেলার বিভিন্ন বাজারে যাচ্ছিলো।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp