বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠির পেয়ারা বাজার মৌসুমের শুরুতেই জমে উঠেছে পর্যটনদের মিলনমেলায়

মাসুম খান, ঝালকাঠি ::: মৌসুমের শুরুতেই জমে উঠেছে বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি এই তিন জেলার সীমান্ত এলাকায় ভাসমান পেয়ারা বাজার। দখিনের এই পেয়ারা রাজ্যে প্রতিদিনই বাড়ছে ভ্রমণ পিপুসুদের ভিড়। বিশেষ করে ছুটির দিনগুলোতে ভীমরুলি,আদমকাঠি, আটঘর, কুড়িয়ানা এই চার স্থানে মূলতো পর্যটনদের উচ্ছেপড়া ভীর থাকে।

বিশেষ করে ঝালকাঠি সদরের ভীমরুলি গ্রামের ভাসমান বাজার বসছে প্রাচীনকাল থেকেই। তবে পেয়ারার মৌসুমকে কেন্দ্র করে শ্রাবণ ও ভাদ্র মাস জুড়ে এ বাজারটি জমজমাট হয়ে ওঠে। নৌকায় -নৌকায়, ট্রলারে-ট্রলারে করে পানিতে ভেসে ভেসে পেয়ারার বেচা-কেনার অপরূপ দৃশ্য দেখতে প্রতি বছরই ভিড় করেন দেশের বিভিন্ন স্থান থেকে আসা ছোট-বড় নারী-পুরুষ অগণিত ভ্রমণ পিপাসু। গত কয়েক বছর ধরে এখনে বেড়াতে আসছেন বিদেশীরাও। এ বছর মৌসুম শুরুতেই জমে উঠেছে পেয়ারা পর্যটন এলাকাগুলো। বিশেষ করে সপ্তাহের ছুটির দিনগুলোতে ভিড় করছেন অগণিত মানুষ। কেউ পরিবার পরিজন আবার কেউবা দলবেঁধে ছুটে আসছেন দূর-দূরান্ত থেকে। ভাসমান এ পেয়ারা বাজার দেখে মুগ্ধ হচ্ছেন সবাই। তাইতো ভীমরুলি গ্রামের ভীমরুলি খালের ওপর নৌকায় ভেসে ভেসে কাটে পর্যটকের আনন্দঘন মুহুর্ত। ছবিতে কেউ কেউ ফ্রেমেবন্দী করেন ভ্রমণের নৈসর্গিক মূহুর্তগুলো।

এদিকে পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টটুল প্রতিবেদকে জানান, দেশ-বিদেশের পর্যটকরা এখানে এসে যাতে নির্বিঘ্নে ও নিরাপদে ভ্রমণ করতে পারেন, সে লক্ষ্যে নিয়মিত পুলিশ টহলসহ নিরাপত্তায় নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

উল্লেখ্য- জুলাই এবং আগস্ট- এই দু’মাসে ঝালকাঠির ভীমরুলির ভাসমান পেয়ারা বাজারে প্রায় তিন থেকে চার লাখ ভ্রমণ পিপাসুর আগমন ঘটে।এখানে পেয়ারা বাগানে নিজস্ব অর্থায়নে বেশ কিছু পার্ক গড়ে উঠেছে যা ইতিমধ্যে পর্যটনদের মুগ্ধ করেছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp