বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠি জেলা বিএনপির বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে নথুল্লাবাদ ইউনিয়ন বিএনপি

ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠি সদর উপজেলার নথুল্লাবাদ ইউনিয়নের বিএনপি’র সাবেক সভাপতি সদর উপজেলা বিএনপি’র সদস্য মোঃ শাহ আলম মোল্লাকে দল থেকে অব্যহতি দেয়ায় জেলা বিএনপি’র বিরুদ্ধে প্রতিবাদে সভা কছে ইউনিয়ন বিএনপি।

বৃহস্পতিবার বিকালে সদর উপজেলার নৈয়ারী গ্রামে শাহ আলম মোল্লার বাড়ির নিজ অফিসে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে মোঃ শাহ আলম মোল্লা অভিযোগ করে বলেন, “আমি ছাত্রদলের রাজনীতি দিয়ে রাজনৈতিক জীবন শুরু করি। ১৯৮৮ সালে শেরে বাংলা ফজলুল হক ডিগ্রি কলেজ, বিনয়কাঠিতে ছাত্রদলের ভিপি প্রার্থী ছিলাম। ১৯৯২ সাল হতে জেলা বিএনপি’র সদস্য ছিলাম। ঝালকাঠি সদর উপজেলা বিএনপি’র সদস্য এবং ১০ নং নথুল্লাবাদ ইউনিয়নের সাবেক সভাপতি দায়িত্বে ছিলাম। রাজনৈতিক রোশানলে পরে একাধিক মামলা ও একাধিক বার জেল খেটেছি। অর্থ দিয়ে, শ্রম দিয়ে, দলের যেকোন কর্মসূচী পালন করেছি। দুঃখের বিষয় গত ১২/০৯/২০২১ইং তারিখে ঝালকাঠি জেলা বিএনপি’র সদস্য সচিব জনাব এ্যাড. শাহাদাৎ হোসেন কর্তৃক স্বাক্ষরিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ত্রুটিপূর্ণ প্রেস বিজ্ঞপ্তি দেখলাম। আমি নাকি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছি। যার জন্য আমাকে দলীয় সদস্য পদ থেকে অব্যহতি দিয়েছেন।এহেন অব্যহতি বিএনপি’র গঠনতন্ত্রের পরিপন্থী। বিএনপি’র কোন নেতা বা কর্মীকে অব্যহতি দেয়ার ক্ষমতা গঠন তন্ত্রের ৫(গ) ধারায় কেবল মাত্র চেয়ারপারসনের। আমার জানামতে জেলা বিএনপি কারো বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করতে হলে তাকে কারণ দর্শাণোর নোটিশ দিতে হবে। নোটিশে একটি নির্দিষ্ট সময় উল্লেখ করে তার বিরুদ্ধে কি কি অভিযোগ তা জানাতে হবে। যদি জবাব সন্তোষজনক না হয় সেক্ষেত্রে জরুরী সভা ডেকে রেজুলিউশন করে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের জন্যে কেন্দ্রীয় কমিটিতে পাঠাতে পারেন। পরবর্তী ব্যবস্থা কেন্দ্রীয় কমিটি গ্রহন করবেন। আমার বিরুদ্ধে কি কি অভিযোগ তা না জানিয়ে আমাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান না করে বা আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে অব্যহতি প্রদান গঠনতন্ত্রের পরিপন্থী। বিএনপি’র গঠনতন্ত্রে ৫ (গ) ধারায় সুস্পষ্ট বলা আছে কাউকে দল থেকে অব্যহতি দেয়ার ক্ষমতা একমাত্র দলীয় চেয়ারপার্সনের। এছাড়াও আমার নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন রকম মিথ্যা ও বিভ্রান্তকর তথ্য দিয়ে আমাকে হেয় প্রতিপন্ন ও আমার দলীয় নেতাকর্মীদের বিভ্রান্ত করা হচ্ছে। আমি এহেন অসাংগঠনিক অব্যহতি প্রত্যাখান করছি এবং বিএনপি’র বিরুদ্ধে ষড়যন্ত্র ও নীলনকশার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

এ সময় উপস্থিত ছিলেন নথুল্লাবাদ ১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মো: বাকী আলী, সাধারণ সম্পাদক সিদ্দিক হোসেন মেম্বর, ২নং ওয়ার্ড সভাপতি হাফিজুর রহমান দুলাল, সেক্রেটারী মো: দুলাল হাং, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, ৩নং ওয়ার্ড সভাপতি আবুল বাসার, ৪নং ওয়ার্ড ওয়ার্ড সভাপতি জালাল মোল্লা, সেক্রেটারী আলমগীর হোসেন, ৭নং ওয়ার্ড সভাপতি কবির হাং, সেক্রেটারী মো: রফিক সরদার, ৫নং ওয়ার্ডসভাপতি সেলিম মেম্বর সেক্রেটারী আলতাফ হোসেনসহ ইউনিয়ন বিএনপি’র নেতাকর্মীবৃন্দ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp