বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

টানা বৃষ্টিতে বরিশাল নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা, ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক : টানা কয়েকদিনের বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছন বরিশাল নগরীর ২৩, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সড়কে বৃষ্টির পানি জমে এ ভোগান্তির সৃষ্টি হচ্ছে।

যদিও টানা বৃষ্টির কারণে সড়কে সৃষ্ট খানাখন্দেও পানি জমেছে, আর তাতে রাস্তাঘাটও কর্দমাক্ত হয়ে গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিগত কয়েকদিনের বৃষ্টিতে নগরীর ২৩, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের বেশ কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিশেষ করে ২৫ নং ওয়ার্ডের মাওলানা ভাসানী সড়ক থেকে সোহরাফ খান হাউজিং হয়ে ফকিরবাড়ি স্কুলের সংযোগ সড়কটি পানির নিচে তলিয়ে রয়েছে। আবার ২৪ নম্বর ওয়ার্ডের রূপাতলী হাউজিং স্টেটের প্রধান সড়কসহ শাখা সড়কের অনেকগুলোই বৃষ্টির পানিতে তলিয়ে রয়েছে।

এছাড়াও টানা বৃষ্টির কারণে নগরীর বগুরারোড, সাগরদি ব্রাঞ্চ রোডসহ বিভিন্ন স্থানে পাথর উঠে রাস্তায় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে সাধারণ মানুষের ভোগান্তি বেড়েছে।

২৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হারুন জানান, শুরুতে একটু একটু পানি থাকলেও টানা বৃষ্টির পর এখন হাঁটু পর্যন্ত পানি হয়েছে। চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে এলাকার সড়কগুলো।

আরেক বাসিন্দা মেহেদি হাসান জানান, স্থানীয়দের উদ্যোগে একবার পানি অপসারণের চেষ্টা করা হলেও তাতে কোনো লাভ হয়নি। বড় ধরনের উদ্যোগ ছাড়া ভাসানী সড়কের জলাবদ্ধতা নিরসন করা যাবে না।

যদিও সড়কটি সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এ ওয়ার্ডের কাউন্সিলর এম সাইদুর রহমান জাকির।

আর রূপাতলী হাউজিং স্টেটের বাসিন্দা শিপন জানান, আগে থেকেই রূপাতলী হাউজিংয়ের বিভিন্ন সড়কে পানি জমেছে, তবে বর্তমান মেয়রের আমলে রাস্তার কাজ ধরা হয়েছে। ইতোমধ্যে যেসব রাস্তা উঁচু করা হয়েছে, তাতে কোনো পানি জমেনি। তবে সড়কের সঙ্গে ড্রেনেজ ব্যবস্থার উন্নতি না ঘটলে এ সমস্যার সমাধান হবে না বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp