বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

টার্গেট ছিল বড় ভাই খুন হল ছোট ভাই

অনলাইন ডেস্ক :: রাজধানীর মতিঝিলে শুভ মোল্লা নামের ১০ বছরের এক শিশু খুন হয়েছে। ঘাতক রবিউল ইসলাম হাওলাদারের (১৯) টার্গেট ছিল অন্তর ইসলাম শাওন (১৮)। কিন্তু ভুল করে খুন করে শাওনের ছোট ভাই শুভকে।

জানা যায়, রবিউল এবং শাওন একই প্রতিষ্ঠানে কাজ করতেন। নারীঘটিত কারণে শাওনের সঙ্গে এবং ঠিকমতো বেতন-ভাতা পরিশোধ না করায় প্রতিষ্ঠানের মালিক আনিস মিয়ার সঙ্গে রবিউলের সম্পর্ক খারাপ হয়। একপর্যায়ে পাওনা পরিশোধ না করেই রবিউলকে চাকরিচ্যুত করা হয়। এ কারণে প্রতিষ্ঠানের মালিক আনিস মিয়া এবং কর্মচারী শাওনের ওপর ক্ষুব্ধ হন রবিউল। ১৭ জানুয়ারি ৩০ নম্বর ফকিরাপুল কমরউদ্দিন লেনের ওই প্রতিষ্ঠানে (আনিস বুক বাইন্ডিং) যান রবিউল। প্রথমে তিনি আনিস মিয়াকে খোঁজেন। পরে খোঁজেন শাওনকে। কিন্তু তারা কেউই ওই সময় সেখানে ছিলেন না। ছিল শাওনের ছাট ভাই শুভ। শুভকে শাওন মনে করে খুন করে রবিউল। ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এসব তথ্য দিয়েছেন রবিউল। বৃহস্পতিবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশিক ইমামের আদালতে তিনি জবানবন্দি দেন।

জবানবন্দিতে রবিউল জানান, তার গ্রামের বাড়ি পটুয়াখালীর কলাপাড়া থানার পেয়ারপুরে। থাকেন সবুজবাগের বাসাবো ওয়াহাব কলোনিতে। কাজ করেন আরামবাগের একটি প্রেসে। এর আগে ফকিরাপুলের কমরউদ্দিন লেনে অবস্থিত আনিস বুক বাউন্ডিংয়ে পেস্টিংয়ের কাজ করতেন। সেখানে শাওন এবং রাবেয়া নামে আরও দু’জন কাজ করতেন। শাওন তার ভালো বন্ধু ছিল। বুক বাইন্ডিংয়ের মালিক আনিস মিয়া খারাপ লোক ছিলেন। ঠিকমতো টাকা-পয়সা দিতেন না। রাবেয়াকে কেন্দ্র করে শাওনের সঙ্গে তার (রবিউল) সম্পর্ক খারাপ হয়। শাওন বিভিন্ন সময়ে রাবেয়া ও তাকে নিয়ে বাজে মন্তব্য করে। ঘটনার ৮-৯ দিন আগে রাবেয়াকে কেন্দ্র করে শাওনের সঙ্গে তার (রবিউল) বাগ্বিতণ্ডা হয়। একপর্যায়ে মারামারি হয়। ওইদিন তার কোনো অন্যায় ছিল না। কিন্তু বুক বাইন্ডিংয়ের মালিক আনিস মিয়া চক্রান্ত করে পাওনা টাকা না দিয়ে তাকে কর্মস্থল থেকে বের করে দেন। ওই দিন আনিস মিয়া তাকে (রবিউল) মারধরও করেন।

রবিউল আরও বলেন, বুক বাউন্ডিংয়ের মালিক আনিস মিয়ার কাছে আমি ৪ হাজার ৯০০ টাকা পাই। তার কাছে রাবেয়া পান ২৫ হাজার ৫০০ টাকা। আনিস মিয়া আমাদের টাকা দিচ্ছেন না। টাকা চাইতে গেলে উল্টাপাল্টা কথা বলে বিদায় করে দেন। ১৭ জানুয়ারি পওনা টাকা দেয়ার কথা ছিল। ওইদিন দুপুর পৌনে ১টার দিকে আমি ওই বুক বাইন্ডিং প্রেসে যাই। সেখানে কাউকে না পেয়ে দ্বিতীয় মাচায় (কাঠের পাটাতন) যাই। সেখানে একজনকে কম্বল গায়ে দিয়ে শুয়ে থাকতে দেখি। মনে করেছিলাম শাওনই ঘুমিয়ে আছে। এ ধারণা থেকে কম্বলের ওপর সাদা রংয়ের কভারের বালিশ দিয়ে ৩-৪ মিনিট তার মুখ চেপে ধরি। তখন আমি ভয়ে চোখ বন্ধ করে ছিলাম। একপর্যায়ে নিস্তেজ হয়ে পড়লে ছেড়ে দেই। চাপ দেয়ার সময় শাওনের চেয়ে ছোট বলে মনে হচ্ছিল। পরে আমি বালিশ ও কম্বল সরিয়ে শাওনের ছোট ভাই শুভকে দেখতে পাই। এরপর দ্রুত প্রেস থেকে বেরিয়ে যাই। ওই সময় প্রেসের লেবার কামালের সঙ্গে দেখা হয়।
রবিউল বলেন, আমি শুভকে মারতে চাইনি। সেদিন আমাকে অন্যায়ভাবে মিথ্যা অপবাদ দিয়ে মারধর করে প্রেস থেকে বের করে দেয়ার কারণে মনের ভেতর ক্ষোভ ও অভিমান তৈরি হয়। আমার ক্ষোভ ছিল শাওন এবং আনিসের ওপর।

মামলার বাদী শুভর বাবা আলাউদ্দিন মোল্লা সাংবাদিকদের বলেন, আমাদের গ্রামের বাড়ি পটুয়াখালীর গলাচিপা থানার উলানিয়া পারডাউকায়। বর্তমানে যাত্রাবাড়ীর ধলপুরে আসলাম মিয়ার বাড়িতে ভাড়া থাকি। ধলপুর বাজারে ভাঙারির ব্যবসা করি। আমার দুই ছেলে ও দুই মেয়ে। বড় ছেলে অন্তর ইসলাম শাওন ২-৩ মাস ধরে ফকিরাপুলের প্রেসে কাজ করছিল। সেখানেই ওরা থাকত। ১৭ জানুয়ারি দুপুর ১২টার দিকে শুভকে প্রেসে রেখে শাওন মোহাম্মদপুরে যায়। দুপুর দেড়টার দিকে মালিক প্রেসে এসে শুভকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। একপর্যায়ে কাঠের তৈরি মাচায় গিয়ে দেখেন শুভ ফ্যানের আংটার সঙ্গে ঝুলছে। তার গলায় গামছা প্যাঁচানো ছিল। পরে শুভকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আলাউদ্দিন মোল্লা জানান, আমার বড় ছেলের সঙ্গে পূর্বশত্রু“তার জেরে ছোট ছেলেকে শ্বাসরোধ করে হত্যা করে রবিউল। এরপর আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার জন্য লাশ ঝুলিয়ে রাখে।

জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা মতিঝিল থানার এসআই শফিকুল ইসলাম আকন্দ সাংবাদিকদের বলেন, শুভ হত্যার ঘটনায় ১৮ জানুয়ারি মামলা করেন তার (শুভ) বাবা আলাউদ্দিন মোল্লা। ওইদিনই আমরা রবিউল ইসলাম হাওলাদারকে গ্রেফতার করি। গ্রেফতারের পর তিনি প্রাথমিকভাবে ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেন। পরে আদালতে হাজির করে তাকে দু’দিনের রিমান্ডে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি দায় স্বীকার করেন। পরে আদালতেও ঘটনার বর্ণনা দেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp