বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ডাকসু নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচন দাবিতে ভিসি কার্যালয়ে অবস্থান

অনলাইন ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণার দাবিতে ফের আন্দোলনে যাচ্ছে ভোট বর্জন করা ৫টি প্যানেল। আজ তারা উপাচার্যের কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করবে।

রোববার সন্ধ্যায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ৫ প্যানেলের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়।এই আন্দোলনে একাত্মতা প্রকাশ করেন ডাকসুর নির্বাচিত ভিপি নুরুল হক নুরও।

৫ প্যানেলের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন স্বতন্ত্র জোট প্যানেলের ভিপি প্রার্থী অরণী সেমন্তি খান।তিনি বলেন, পুনঃভোট দাবিতে আমরা ৫টি প্যানেল একসঙ্গে আন্দোলন চালিয়ে যাব। ৫ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ৫দফা দাবি হচ্ছে- জালিয়াতির ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, ব্যর্থ ভিসির অপসারণ, মিথ্যা মামলা প্রত্যাহার ও হামলাকারীদের ডাকসু আর বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার।

ভিপি প্রার্থী অরণী বলেন, এই ৫টি দাবি আদায়ে আমরা সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধের ঘোষণা করছি। বেলা ১১টায় রাজু ভাস্কর্যের সামনে জমায়েত হয়ে সেখান থেকে ভিসি কার্যালয়ে গিয়ে অবস্থান নেব।

কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুক বলেন, ৫টি প্যানেলে একসঙ্গেই আন্দোলন করবে। আমাদের মধ্যে কোনো বিভক্তি নেই। সিদ্ধান্ত নিতে বৈঠক করার কারণে মিলিতভাবে কর্মসূচি দিতে দেরি হয়েছে বলেও জানান তিনি।

প্যানেলগুলো হলো- কোটা সংস্কার সংস্কার আন্দোলনের দাবিতে গড়ে ওঠা প্লাটফর্ম সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বামপন্থী ছাত্র সংগঠনগুলোর প্রগতিশীল ছাত্র ঐক্য জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোট ও ছাত্র ফেডারেশন সমর্থিত প্যানেল।

এর আগে দুপুরে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে একক কর্মসূচি দেয় বামপন্থী ছাত্র সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য।

সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্র ঐক্যের ভিপি প্রার্থী লিটন নন্দী বলেন, এই ডাকসু আমাদের না। পুনর্নির্বাচনের দাবিতে সোমবার ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিচ্ছি, এদিন বেলা ১১টায় আমরা রাজু ভাস্কর্যের সামনে মিলিত হব। সেখান থেকে ভিসির বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেব।

এদিকে ১১ মার্চের ডাকসু নির্বাচন বাতিল চেয়ে ফের ডাকসু নির্বাচনের দাবি করেছেন ভিপি নুরুল হক নুর।রোববার বিকালে মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

নুর বলেন, সাধারণ শিক্ষার্থীরা চাইলে আমি দায়িত্বগ্রহণ করব। না চাইলে করব না।তিনি বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি। সেটি আমার সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই গণভবনে গিয়েছি।

প্রসঙ্গত, ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। ২৮ বছর পর অনুষ্ঠিত এই নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেল। তারা পুনর্নির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আলটিমেটাম দিয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp