বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবীতে ঝালকাঠি জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি

অনলাইন ডেস্ক// ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মহামান্য রাষ্ট্রপতি বরাবরে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ ঝালকাঠি জেলা কমিটি।

রোববার দুপুর সাড়ে ১২টায় ঝালকাঠি জেলা প্রশাসক মো. হামিদুল হকের মাধ্যমে এ স্মারকলিপি পাঠানো হয়।

এসময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারন সম্পাদক আহমেদ আবু জাফর, সাংগঠনিক সম্পাদক এস এম রেজাউল করিম, ঝালকাঠি জেলা বিএমএসএফ’র সাবেক সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু, সাবেক প্রচার সম্পাদক রুহুল আমিন রুবেল, সাবেক কোষাধ্যক্ষ এইচ এম গিয়াস উদ্দীন, সদস্য আতিকুর রহমান, ইমরান হোসেন আদনান, খাইরুল ইসলাম, সময় টিভি’র ক্যামেরা পার্সন মিজানুর রহমান।

এসময় নেতৃবৃন্দ ডিজিটাল নিরাপত্তা আইনকে সাংবাদিকদের কন্ঠরোধের আইন অভিহিত করে আইনটিকে মহামান্য রাষ্ট্রপতি স্বাক্ষর না করার জন্য সারাদেশের সাংবাদিকদের পক্ষে বিএমএসএফ এ অনুরোধ জানায়।
এ আইনটি কার্যকর করা হলে দেশে অনিয়ম দূর্ণীতি এবং সন্ত্রাস ব্যাপকহারে বৃদ্ধিপাবে বলে আশংকা প্রকাশ করছেন সংগঠনটির নেতৃবৃন্দ। কারন এ আইনটি কার্যকর হলে একজন সাংবাদিক নির্বিঘে্ন গোপনীয়তা রক্ষা করে তার পেশাগত দায়িত্ব পালন করতে পারবেনা। ডিজিটাল আইনে বলা আছে গোপনে কোন প্রমান সংরক্ষন করা যাবে না যা অনুসন্ধানী সাংবাদিকতায় বাধা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp