বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঢাকা-বরিশাল নৌরুটের জন্য তৈরী হচ্ছে সর্বাধুনিক নৌযান এম.খান ৭

নিজস্ব প্রতিবেদক ::: পদ্মা সেতুর প্রভাবে যখন ঢাকা বরিশাল নৌরুটে মন্দা ভাব, যাত্রী সংখ্যা নেমে অর্ধেকে চলে এসেছে ঠিক তখনই যেন অনেকটা উজানে তরী বাইতে হাল ধরলো এম খান লিমিটেড। এই প্রতিষ্ঠানের সত্তাধীকারী মাহফুজুর রহমান খান (মাহফুজ খান) একজন প্রথম শ্রেণির ঠিকাদার।

বরিশালে টেকসই উন্নয়নের ধারায় পাঁচ বছরের গ্রান্টি দিয়ে রাস্তা তৈরী করে সারাদেশে তাক তাগিয়ে দিয়েছেন তিনি। এসব রাস্তা এতটাই মজবুত ভাবে করা হয়েছে যেন দশ বছরেও এর কিছু হবেনা। দেশীয় কোন ঠিকাদারী প্রতিষ্ঠান এমন নির্মাণ শৈলী প্রদর্শন করলো এই প্রথম।

এবার সেই এম খান লিমিটেড এর অন্তর্ভূক্ত আরেকটি প্রতিষ্ঠান মেসার্স এমখান শিপিং লাইন্স নির্মাণ করছেন দেশের সর্বাধুনিক নৌযান এমভি এমখান-৭ । এটি চলবে বরিশাল-ঢাকা-বরিশাল রূটে। ইতোমধ্যে ইঞ্জিন নিয়ে আসা হয়েছে, তৈরী হয়ে গেছে নৌযানটির বৃহদাংশ। ব্যতিক্রম ও উন্নত যাত্রী সেবার প্রত্যয়ে ঢাকা বরিশাল রূটে ভিন্ন মাত্রা যোগ করবে বলে প্রত্যাশা করা হচ্ছে। নৌ রূট থেকে মানুষের মুখ ফিরিয়ে নেওয়ার প্রবণতা বন্ধ হয়ে আবার ফিরে আসবে সোনালী দিন। শ্বস্তির যাত্রায় বিনোদন ও সহজলভ্যতা থাকবে বলে জানিয়েছেন মেসার্স এমখান শিপিং লাইন্স এর অন্যতম কর্নধার রাফসান খান রাফি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp