বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

তালতলীতে চাঁদাবাজদের বিরুদ্ধে ভাঙ্গারি ব্যবসায়ীর মামলা

শিকদার মাহাবুব :: বরগুনার তালতলী উপজেলায় ভাঙ্গারি ব্যবসায়ীর কাছ থেকে লক্ষাধিক টাকা চাঁদাবাজীর ঘটনায় কথিত সংবাদকর্মী ও চাঁদাবাজ জলিলের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৫৩। আজ সোমবার বরগুনা বিজ্ঞ আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দমন (দ্রুত বিচার আদালতে) এ মামলা দায়ের করা হয়।

মামলায় আসামী করা হয় উপজেলার ছোট ভাইজোড়া গ্রামের আতাহার খলিফার ছেলে জামাল খলিফা ওরফে চান মিয়া(২৮) ও খোজারচর গ্রামের শাহজাহানের ছেলে মোঃ জলিলকে। এছাড়াও ৪/৫ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। মামলার নথিসূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত বড় অংকুজান পাড়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের উত্তর মাথায় এল.পি.গ্যাস ও ভাঙ্গারি মালামালের ব্যবসা করছিলেন ইমরান হোসেন। ইমরান ওই গ্রামের মৃত দুলাল সিকদারের ছেলে। এল.পি.গ্যাস ও ভাঙ্গারি মালামালের ব্যবসায় উন্নতি হওয়ার কারনে বিভিন্ন সময় ইমরানের কাছে চাঁদা দাবি করছিল চাঁদাবাজরা। দাবীকৃত চাঁদার টাকা না দেওয়ার কারনে চাঁদাবাজরা চলতি মাসের ১৮ সেপ্টেম্বর রাত সাড়ে নয়টার দিকে ইমরানের দোকানে গিয়ে ১ লক্ষ টাকা চাদা দাবি করে। দাবীকৃত চাঁদার টাকা না দেওয়ায় ভাঙ্গারি ব্যবসায়ী ইমরানকে মারধর করা হয়। এসময় ইমরানের দোকানের ক্যাশ বাক্সে থাকা নগদ ৩০ হাজার টাকা নিয়ে যায়। এমনকি অপরিচিত একটি ট্রাকযোগে ইমরানের দোকান থেকে প্রায় ১০ টন (৪ লক্ষ টাকা মূল্যমানের) ভাঙ্গারি মালামাল জোড়পূর্বক নিয়ে যায় চাদাবাজ চক্র। পরে আহত ব্যবসায়ী ইমরান নিজেই একটি ফার্মেসীতে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেয়।

এ ঘটনায় ১৯ সেপ্টেম্বর তালতলী থানায় মামলা করতে গেলে ইমরানকে পুলিশ ফিরিয়ে দেয়। অতপর ২০ সেপ্টেম্বর(আজ) ইমরান বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। বরগুনা দ্রুত বিচার আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তালতলী থানার ওসিকে আগামী ২৮ আগস্ট তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp