বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

থানকুনি পাতা নিয়ে কোন স্বপ্ন দেখেনি ছারছীনা পীর

বরিশাল ক্রাইম নিউজ ডেস্ক :: ছারছীনার পীর হজরত মাওলানা শাহ মো. মুহেব্বুল্লাহের বড় মেয়ের জামাতা বরিশাল জামে এবায়দল্লাহ মসজিদের খতিব মাওলানা মির্জা নুরুর রহমান বেগ বলেন ‘করোনা ভাইরাসের ব্যাপারে থানকুনি পাতা নিয়ে গতরাতে যে স্বপ্নের কথা বলা হয়েছে সেটি সম্পূর্ণ গুজব। ছারছীনার পীর এমন কোন স্বপ্ন দেখেনি এবং এব্যাপারে কাউকে কিছু বলেওনি।’

আজ সন্ধ্যায় বরিশাল ক্রাইম নিউজকে একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন মাওলানা মির্জা নুরুর রহমান বেগ।

উল্লেখ্য, এমনই এক গুজবে রাতের ঘুম হারাম হয়েছে বরিশাল নগরীর বাসিন্দাদের। একটি চক্র গুজব ছড়িয়ে দেয় চরমোনাই পীর/জৌনপুরী পীর/ছারছিনা পীর স্বপ্ন দেখেছেন। এমন গুজবের ওপর ভিত্তি করে তথ্য রটে, থানকুনি পাতা খেলে করোনাভাইরাস আর সংক্রমিত হবে না। মিলবে মুক্তি। সেই গুজবে সাড়া দিয়ে বরিশালসহ গোটা বাংলাদেশের বাসীন্দারা রাতের আঁধারে থানকুনি পাতা সংগ্রহে নেমেছেন। অনেকে ইতিমধ্যে চিবিয়ে খেয়েছেন সে পাতা। তারা বলছেন, এই থানকুনি পাতাই করোনাভাইরাসের উত্তম প্রতিষেধক।

জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত ১২ টা থেকে শুরু হয়েছে এ গুজব। অনেকে ফেসবুকে এ নিয়ে পোস্ট দিচ্ছেন। কেউ কেউ থানকুনি পাতা সংগ্রহ করতে পেরেছেন জানিয়ে ছবিও পোস্ট করেছেন। কেউ কেউ স্বজন, বন্ধুদের ফোন করে ঘুম ভাঙাচ্ছেন এবং জরুরিভিত্তিতে থানকুনি পাতা সংগ্রহের তাগিদ দিচ্ছেন।

প্রসঙ্গত, বাংলাদেশে আরও চারজনের মধ্যে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp