বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

দুদকের মামলায় পিরোজপুরের সাবেক সাংসদ আউয়াল দম্পতির জামিন

পিরোজপুর প্রতিনিধি ::: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা তিন মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের জামিনের মেয়াদ আরও তিন মাস বাড়ানো হয়েছে। বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাহিদ নাসরীন তাদের জামিন আদেশ বহাল রেখে জামিনের মেয়াদ বাড়ান।

বুধবার (২৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিনের সময় বৃদ্ধির আবেদন করেন আউয়াল দম্পতি। এ নিয়ে তৃতীয় বারের মতো আউয়াল দম্পতির জামিনের সময় বাড়ানো হলো।

উল্লেখ্য, দুদকের দায়ের করা তিনটি মামলায় এ বছরের ৩ মার্চ আউয়াল দম্পতি পিরোজপুর বিশেষ জজ আদালতে হাজির হয়ে আইনজীবীদের মাধ্যমে জামিন আবেদন করলে বিচারক শুনানি শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। এরপর ওই দিন বিকেলেই বিচারক আব্দুল মান্নানকে তাৎক্ষণিকভাবে অন্যত্র বদলি করা হয়। এরপর ভারপ্রাপ্ত বিচারক বিকেলে আউয়াল দম্পতিকে দুই মাসের জামিন আবেদন মঞ্জুর করলে এ নিয়ে দেশ-বিদেশে সমালোচনার ঝড় ওঠে।

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় সরকারি জমি দখল করে ভবন তুলে ভুয়া কাগজপত্রের মাধ্যমে পল্লী বিদ্যুৎ অফিসের কাছে ভাড়া দেয়া, নেছারাবাদ উপজেলায় সরকারি জমি দখল করে ভবন নির্মাণ করা এবং পিরোজপুর শহরে অবৈধভাবে একটি পুকুর দখল করার অভিযোগে আউয়ালের বিরুদ্ধে গত ৩০ ডিসেম্বর পৃথক তিনটি মামলা দায়ের করেন দুদক যার একটিতে তার স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনকেও আসামি করা হয়।

২০০৮ সালে প্রথমবার এবং ২০১৪ সালে দ্বিতীয়বার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp