বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

দুর্নীতির অভিযোগে বরিশাল সিটি কর্পোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী চাকরিচ্যুত

শামীম আহমেদ :: নানা দুর্নীতির অভিযোগে বরিশাল সিটি কর্পোরেশনের ১২ জন কর্মকর্তা ও কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস।

চাকরিচ্যুতরা হলেন- সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) কাজী মনিরুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুল মতিন, নির্বাহী প্রকৌশলী হুমায়ুন কবির, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার কমল ও জহিরুল ইসলাম, চিফ অ্যাসেসর মোঃ আজম, জনসংযোগ কর্মকর্তা মোঃ রুমেন, অ্যাস্টেট অফিসার (সম্পত্তি শাখা) মাহাবুবুর রহমান শাকিল, হিসাবরক্ষক মোঃ মাইনুদ্দিন, আইন সহকারি রফিকুল ইসলাম, অফিস সহকারি আব্দুস সালাম এবং মোঃ হায়াতুল।

শনিবার সকালে বিসিসি কার্যালয় সূত্রে জানা গেছে, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ২০১৯ সালের ২৯ জানুয়ারি একযোগে ৩২ জন কর্মকর্তা ও কর্মচারীকে ওএসডি করা হয়। বিভিন্ন সময় তাদেরমধ্যে কয়েকজনকে চাকরিচ্যুতি করা হয়। সর্বশেষ গত ১২ আগস্ট চিঠির মাধ্যমে উল্লেখিত ১২ জনকে চাকরিচ্যুতি করা হয়েছে। তিন মাসের বেতন পরিশোধপূর্বক চাকরিচ্যুত করা হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। চিঠিতে স্বাক্ষর করেছেন বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদ।

চাকরিচ্যুত হওয়া সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) কাজী মনিরুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়। অনিয়মতান্ত্রিকভাবে আমাকে চাকরিচ্যুতি করা হয়েছে। এরআগে বিসিসি খোঁড়া অজুহাত তুলে আড়াই বছরের অধিক সময় আমাদের ওএসডি করে রাখে। ওইসময় বেতনের একটা অংশ দেয়ার নিয়ম থাকলেও তাও দেয়া হয়নি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp