বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

দুর্নীতির মতো বিষবৃক্ষ বাঁচিয়ে রাখলে অর্জিত স্বাধীনতা অর্থহীন হয়ে পড়ে : দুদক পরিচালক

দুদক পরিচালক ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, দেশে দুর্নীতি অব্যাহত থাকলে মুক্তিযুদ্ধের চেতনা বলে আর কিছু থাকে না। দুর্নীতির মতো বিষবৃক্ষ বাঁচিয়ে রাখলে ৩০ লাখ মানুষের জীবন উৎসর্গের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অর্থহীন হয়ে পড়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বাংলাদেশের স্বপ্ন দেখেছেন সে বাংলাদেশ অধরাই থেকে যাবে।

সোমবার দুপুরে ভোলার বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে দুদক আয়োজিত গণশুনানি শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। দক পরিচালক বলেন, দেশের প্রতিটি নাগরিকের দুর্নীতির বিরুদ্ধে স্ব-স্ব অবস্থান থেকে প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে। প্রয়োজনে লোকচক্ষুর অন্তরালে থেকে প্রতিবাদ করতে হবে।

তিনি আরও বলেন, দেশে যে পরিমাণ অর্থের দুর্নীতি হয় তা দিয়ে বছরে একটি পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব। একটি দেশ এভাবে চলতে পারে না। যদি চলে তাহলে সরকারের লক্ষ্যমাত্রা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়া আদৌ সম্ভব না।

জীবনকে নিজের শক্তিতে সাজনোর আহবান জানিয়ে তিনি বলেন, দেশটাকে যেমন পেয়েছেন তার থেকে আর একটু ভালো রাখার চেষ্টা করুন।

ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে ওই সময় আর্ও বক্তব্য রাখেন, ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কাওছার, দুদকের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক জুলফিকার আলী প্রমুখ। গণশুনানিতে আরও উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক মো. আতাহার মিয়া, বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. বশির গাজীসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।

সকাল সাড়ে দশটা থেকে দেড়টা পর্যন্ত গণশুনানিতে সরকারি বিভিন্ন দফতরের বিরুদ্ধে মোট ২৯টি লিখিত অভিযোগ শুনানি শেষে দুদক সিদ্ধান্ত গ্রহণ করে। ওই সময় অভিযুক্ত দফতরের কর্মকর্তা সরাসরি উপস্থিত থেকে অভিযোগের জবাব দেন।

গণশুনানিতে উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসার মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে ঘুষ গ্রহণ, ঘুষ দাবি, একজনের জমি আরেকজনকে আর্থিক সুবিধা নিয়ে রেকর্ড করিয়ে দেয়া, দালালদের আশ্রয়-প্রশ্রয়ের সর্বাধিক ৬টি অভিযোগ শুনানি হয়।

এ ছাড়া প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে ৫টি, উপজেলা সমাজসেবা অফিসের বিরুদ্ধে ৩টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে ৩টি, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয় সংশ্লিষ্ট ৫টি অভিযোগ শুনানি ও সিদ্ধান্ত দেয়া হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp