বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

দেশে আরও ১৮৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

অনলাইন ডেস্ক :: রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি হাসপাতালে আরও ১৮৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ঢাকার হাসপাতালে ১৪১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৪২ জন ভর্তি হন। এ নিয়ে বর্তমানে হাসপাতালে মোট ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন ৮৬৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। আর চলতি বছরে মোট ৮৩ জন ডেঙ্গুতে মারা যান।

শনিবার (১৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বর্তমানে মোট ডেঙ্গু রোগীর মধ্যে রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৮৮ জন। আর ১৮১ জন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ১৮৩ জন রোগীর মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬৫ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৭৬ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ১৮১ জন ভর্তি হন।

সূত্র আরও জানায়, ১ জানুয়ারি থেকে ১৬ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা ২১ হাজার ২০১ জনের। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ২৪৯ জন।

এদের মধ্যে চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়, মার্চে ১৩, এপ্রিলে তিন, মে’তে ৪৩, জুনে ২৭২ এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন রোগী ভর্তি হন।

এছাড়া আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ এবং ১৬ অক্টোবর পর্যন্ত তিন হাজার চারজন রোগী হাসপাতালে ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়াদের মধ্যে জুলাই ১২, আগস্ট ৩৪, সেপ্টেম্বর ২৩ এবং ১৫ অক্টোবর পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp