বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

দোয়া আর ভালোবাসায় সিক্ত মেয়র সাদিক আবদুল্লাহ

মোঃ শহিদুল ইসলাম ::: দাদা আবদুর রব সেরনিয়াবাত, পিতা আবুল হাসানাত আবদুল্লাহ’ মাতা সাহান আরা বেগম শহীদ জননী,তাদের সুযোগ্য সন্তান সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর জন্মদিন আজ। বিসিসি মেয়রের আজ ৪৭ বছর পুর্ন করলেন। তার জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তিনি। গত দুইদিন থেকেই আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ফেইসবুকে সাদিক আব্দুল্লাহকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আসছেন।

কেন্দ্রীয় পর্যায়ের নেতা থেকে শুরু করে মাঠ পর্যায়ের কর্মি সহ নানা শ্রেণি পেশার মানুষ তাদের ফেইসবুক পাতায় মেয়র সাদিক আব্দুল্লাহর সঙ্গে ছবি দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।নগরীর স্বপ্নদ্রষ্টা’ সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর ছবি দিয়ে অনেকে আবার ভিডিও পোস্ট দিয়েছেন। গোটা বরিশাল বিভাগের আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের ফেইসবুক পাতায় মহানগর আ.লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর ছবি পোস্ট করে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

এছাড়া বরিশাল মহানগর আওয়ামীলীগের আয়োজনে সাদিক আব্দুল্লাহর জন্মদিন উপলক্ষে আজ আসর বাদ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয় এসময় মহানগর আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর সহ সকল পর্যায়ের নেতা কর্মিরা উপস্হিত ছিলেন।আজ দিন ভর জন্মদিন উপলক্ষে নগরীর বিভিন্ন মসজিদ মাদরাসা দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।আ,লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মিরা বিভিন্ন ভাবে কেককেটে তার জন্মদিন পালনের খবর পাওয়া গেছে।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে যখন নির্বিচারে হত্যা চালানো হয়েছিল তখন সাদিক ছিলেন তার মায়ের কোলে। সাদিক আবদুল্লাহ মহান আল্লাহতায়ালার প্রতি সবসময় শুকরিয়া আদায় করে বলে থাকেন, হয়তো জনগণের সেবা করার জন্য সেদিন তাকে আল্লাহ বাঁচিয়ে রেখেছিলেন। আগস্ট ট্রাজেডির পর পরিবারের অন্যান্য সদস্যদের সাথে সাদিক আবদুল্লাহকে পলাতক জীবনযাপন করতে হয়েছে। দেশের বিভিন্ন স্থানসহ ভারত গিয়ে আশ্রয় নিতে হয়েছে।

সেখান থেকে দেশে ফেরা, আবার আমেরিকায় গিয়ে প্রবাস জীবনযাপন এতো কিছুর মধ্যেও ধৈর্য্য হারাননি তিনি। রাজনৈতিক পরিবারের সন্তান সাদিক অনেক উত্থান-পতন দেখেছেন আর অতীত থেকে শিক্ষা নিয়ে তিলে তিলে নিজেকে তৈরি করেছেন। তিনি সক্রিয় রাজনীতি শুরু করেছেন বছর দশেক হলো। এক যুগেরও কম সময় সরাসরি রাজনীতির সাথে জড়িত হলেও এই কম সময়েই তিনি নিজেকে আপাদমস্তক রাজনীতিবিদ হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছেন। সকল প্রতিকূলতা মোকাবেলা করে আজ তিনি বরিশাল মহানগর আওয়ামী লীগের জন্য একজন অপরিহার্য্য নেতা হিসেবে আর্বিভূর্ত হয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp