বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নথুল্লাবাদ কেন্দ্রীয় টার্মিনালে বাস চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় টার্মিনাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব রুটের বাস চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার (৪ মে) দুপুর ১২টার দিকে হর্ন বাজানো নিয়ে বাসচালক ও হেলপারকে মারধর করায় দফায় দফায় সংঘর্ষের পর থেকে বাস চলাচল বন্ধ করা হয়েছিল পরে রাত ১০ টায় স্বাভাবিক হয়েছে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে মোতায়েন রয়েছেন পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে মাদারীপুর থেকে সৌখিন পরিবহনের একটি বাস নথুল্লাবাদ টার্মিনালে প্রবেশ করে। এ সময় একটি মোটরসাইকেল সামনে থাকায় হর্ন দেয় চালক সোহাগ। এতে ক্ষুব্ধ হয়ে মোটরসাইকেল রেখে বাসচালক সোহাগ ও হেলপার সৌরভকে মারধর করেন। শ্রমিকরা সোহাগকে নিয়ে শের-ই-বাংলা হাসপাতালে যাওয়ার সময় নগরীর চৌমাথা এলাকায় বাবাইর গ্রুপ তাদের ওপর হামলা চালিয়ে সোহাগকে অপহরণ করে। এ খবর পেয়ে ক্ষুব্ধ শ্রমিকরা বাস টার্মিনালে বরিশাল জেলা বাস মালিক গ্রুপের কার্যালয়ে হামলা চালায়। পরে বাস টার্মিনালের বিভিন্ন কাউন্টারে ভাঙচুর করে।

ক্ষুব্ধ শ্রমিকরা বরিশাল জেলা সড়ক পরিবহন বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে ঢুকে সেখানে বহিরাগত শ্রমিক সৈয়দ রাব্বিকে মারধর করে। পুলিশ এসে শ্রমিকদের শান্ত করে কার্যালয় থেকে বের করে দেয়। শ্রমিকরা টার্মিনালে বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ও বাস মালিক গ্রুপের সভাপতির ব্যানার ফেস্টুন ভাঙচুর করে। পরে তারা সড়ক অবরোধ করে বাস চলাচল বন্ধ করে দেয়।

বরিশাল জেলা সড়ক পরিবহন বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী কবির বলেন, সন্ধ্যার দিকে ঘটনা সমাধান করে বাস চলাচলের উদ্যোগ নেওয়া হয়। এ সময় আবার বাস ও থ্রিহুইলার শ্রমিকদের মধ্যে ঝামেলা হয়। পরে পুলিশ গুরুত্বপূর্ন ভূমকিা রাখায় বাস চলাচল স্বাভাবিক হয়।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি অসীম দেওয়ান বলেন, শ্রমিকদের একটি গ্রুপের প্ররোচনায় ঝামেলা সৃষ্টি হয়েছে। বিষয়টি সমাধান করা হয়েছে। এখন বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফারুক হোসেন বলেন, শ্রমিক মারধরের ঘটনায় বাস টার্মিনালে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নগরীর মোড়ে মোড়ে মোতায়েন রয়েছে। পরে টার্মিনালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন সারাদেশের সঙ্গে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp