বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নলছিটিতে অসহায়দের বাড়িতে খাদ্যসামগ্রী নিয়ে হাজির ইউএনও ও জনপ্রতিনিধিরা

অহিদুল ইসলাম মিথুন, নলছিটি :: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশও। এই মরণব্যাধি ভাইরাস রোধে গত ২৬ মার্চ থেকে সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান। সব সড়কে যানবাহন চলাচলও প্রায় বন্ধ। দেশের বিভিন্ন উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

এ অবস্থায় ঘর থেকে বের হতে না পেরে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের শ্রমজীবী সাধারণ মানুষ। যাদের পরিশ্রমের বিনিময়ে একটি পরিবারের সবার মুখে দু মুঠো ভাত জুটতো। কিন্তু তারা ঘর থেকে বের না হতে পেরে এখন ঘরবন্ধি মানবেতর জীবনযাপন করছে। এসব নিম্ন আয়ের ও হতদরিদ্রদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার, সিদ্ধকাঠির ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী জেসমিন আক্তার ও ইউপি সদস্যবৃন্দ। সোমবার সকাল ১১ টায় ১৫০টি হতদরিদ্র পরিবারের মধ্যে ত্রাণ সহায়তার চাল,আলু ও ডাল প্রতিটা ঘরে ঘরে পৌঁছে দেয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বিজন কুমার খরতী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী জেসমিন আক্তার, ইউপি সচিব মোঃ আনোয়ার হোসেন, নলছিটি সাংবাদিক ফোরাম সভাপতি মোঃ মিজানুর রহমান ও ইউপি সদস্যবৃন্দ।

নলছিটি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুম্পা সিকদার জানান, সরকারি বরাদ্দ পাওয়ার পরপরই তারা হতদরিদ্রদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিতে মাঠে নেমে পড়েছেন। ত্রাণ সামগ্রীর মধ্যে তারা প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল দিচ্ছেন।

এরপুর্বে উপজেলার কুশঙ্গল, দপদপিয়া, কুলকাঠি, সুবিদপুর, মোল্লারহাট ও মগর ইউনিয়নে ত্রাণ সহায়তার খাবার বিতরণ করা হয়েছে।
বিভিন্ন এলাকায় স্থানীয় বিত্তশালী এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃত্বে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী,মাস্ক ও লিফলেট বিতরণ অব্যাহত রয়েছে। একই সঙ্গে ক্যাম্পেইন চলমানও রয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp