বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নাসুমের মাঝে বিশ্বমানের প্রতিভা দেখছেন চট্টগ্রামের ইংলিশ কোচ

আসরের উদ্বোধনী ম্যাচে জয় দিয়ে শুরু করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই জয়রথ ধরে তারা এখনও আধিপত্য বিস্তার করছে পয়েন্ট টেবিলে। এখনও পর্যন্ত ৮ ম্যাচ খেলে জিতেছে ৬টিতে, অবস্থান করছে টেবিলের শীর্ষে। এতে আবার বড় অবদান রয়েছে চট্টগ্রামের দেশি খেলোয়াড়দের।

বল হাতে এখনও পর্যন্ত ১৩ উইকেট নিয়ে সবার ওপরে চট্টগ্রামের স্থানীয় পেসার মেহেদি হাসান রানা। আর ব্যাটিংয়ে ২৮৯ রান নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল কায়েস। সাত ম্যাচে মাত্র ৩ উইকেট পেলেও, বুদ্ধিদ্বীপ্ত বোলিং করে পাওয়ার প্লে’তে রান আটকানোর কাজটাও দারুণ করছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

নামের পাশে উইকেটসংখ্যা মাত্র ৩ হলেও, রানবন্যার এ বিপিএলে এখনও পর্যন্ত ২৫ ওভার বোলিং করে ওভারপ্রতি মাত্র ৭.২৪ গড়ে রান খরচ করেছেন নাসুম। প্রায় প্রতি ম্যাচেই বোলিং করেছেন ছয় ওভারের মধ্যে। যা কি না রীতিমতো মুগ্ধ করেছে চট্টগ্রামের হেড কোচ পল নিক্সনকে।

আর তাই আজ (রোববার) জ্বরের কারণে অনুশীলনে না আসতে পারলেও, শিষ্যকে প্রশংসায় ভাসিয়েছেন নিক্সন। একইসঙ্গে নিজ দলের দেশি খেলোয়াড়দের পারফরম্যান্সেও সন্তুষ্টি প্রকাশ করেছেন এ ইংলিশ কোচ।

তিনি বলেন, ‘টুর্নামেন্ট শুরুর সময়েই আমরা আলোচনা করছিলাম, আমাদের দলের স্থানীয় খেলোয়াড়রাই যেনো ম্যাচ উইনার হয়। বিদেশি খেলোয়াড়রা ভ্যারিয়েশন আনবে দলে। তবে স্থানীয় খেলোয়াড়রা যেহেতু এখানের কন্ডিশন ও সবকিছুর ব্যাপারে ভালো ধারণা রাখে, তাই তাদেরই বড় দায়িত্ব পালন করতে হবে। কোচ হিসেবে আমাদের দায়িত্ব হলো তাদের মধ্য থেকে সেরাটা বের করে আনা।’

নিক্সন আরও বলেন, ‘সত্যি বলতে, আমাদের লোকাল খেলোয়াড়রা দারুণ খেলছে। আমরা এখনও আমাদের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে সেভাবে পাইনি। যে কি না একজন খুবই উঁচুমানের খেলোয়াড় ও অধিনায়ক। তবে তাকে ছাড়াই নিয়মিত জয় পাওয়াটা সত্যিই অসাধারণ বিষয়। ইমরুল অধিনায়ক হিসেবে দারুণ করে দেখাচ্ছে।’

এসময় বাঁহাতি স্পিনার নাসুমের ব্যাটিং স্বত্ত্বার কথা মনে করিয়ে দিয়ে নিক্সন বলেন, ‘নতুন বলে নাসুম দুর্দান্ত করছে। আমি তাকে খুবই উঁচুমানের বোলার হিসেবে গণ্য করি। তার ব্যাটিংটাও খুব ভালো। তবে এখনও ব্যাটিংয়ে সুযোগ পায়নি। সে খুব দ্রুত শিখে, মাত্র দুই ম্যাচের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্যাপারে শিখে ফেলেছে। আমি মনে করি সে বিশ্ব মানের একজন খেলোয়াড়। চাপের মধ্যে তার চিন্তাভাবনা খুবই উঁচুমানের। যা কি না বাংলাদেশের ক্রিকেটের জন্যও আশা জাগানিয়া।’

এবারের বিপিএল দিয়ে আলাদা করে নজর কাড়লেও গত কয়েক মৌসুম ধরেই ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ ২৫ বছর বয়সী নাসুম। এখনও পর্যন্ত ১৯টি প্রথম শ্রেণির উইকেটে ৬৯ ও ৩৬টি লিস্ট এ ম্যাচে ৪৩টি উইকেট শিকার করেছেন সিলেটে জন্ম নেয়া এ স্পিনার।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp