বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নাস্তিক্যবাদী গোষ্ঠী ইসলাম ধ্বংসে সিন্ডিকেট ভিত্তিক অপপ্রচার করছে : চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক :: দেশপ্রেম ও ইসলামী মূল্যবোধসম্পন্ন সু-নাগরিক গড়ে তোলার লক্ষে শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করার আহবান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। বৃহস্পতিবার সকালে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রচলিত শিক্ষা ব্যবস্থা ছাত্রদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে ব্যর্থ হয়েছে। ধর্মহীন শিক্ষার ফলে আদর্শ মানুষের পরিবর্তে চোর-ডাকাত, দুর্নীতিবাজ হিসেবে গড়ে উঠে রাষ্ট্রের সম্পদ বিদেশে পাচার করছে।

চরমোনাই পীর বলেন, নাস্তিক্যবাদী গোষ্ঠী ইসলাম ধ্বংসে সিন্ডিকেট ভিত্তিক অপপ্রচার করছে। ইসলামী শিক্ষা ও ইসলামপন্থীদের বিরুদ্ধে অশালীন ভাষা প্রয়োগ করছে।

তিনি বলেন, সমাজে একধরণের ডাকাত আছে যারা রাইফেল বা ছুরি ঠেকিয়ে ডাকাতি করে অপরদিকে শিক্ষিত ডাকাত যারা কলম দিয়ে ফাইল ঠেকিয়ে ডাকাতি করে, এরা সকলেই ডাকাত। বরং মুর্খ ডাকাতের চেয়ে ও শিক্ষিত ডাকাত আরও ভয়ঙ্কর। এজন্য ছাত্র-শিক্ষক উভয়কে ইসলামী ও নৈতিকতা শিক্ষায় শিক্ষিত হতে হবে।

সম্মেলনে অধ্যাপক মাহবুবুর রহমানকে সভাপতি, মাওলানা এবিএম জাকারিয়াকে সহ-সভাপতি এবং অধ্যাপক নাসির উদ্দিন খানকে সেক্রেটারী জেনারেল করে ২০২১-২২ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করেন পীর সাহেব চরমোনাই।

এর আগে কেন্দ্রীয় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, কেন্দ্রীয় উপদেষ্টা প্রফেসর ডা. আক্কাস আলী সরকার, যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, শিক্ষা ও সংষ্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, ঢাবির প্রফেসর ড. গোলাম রব্বানী, ইউনিসেফ-এর গবেষণা সহকারি ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সহযোগি অধ্যাপক মুহাম্মদ হাসান রাইয়ান, প্রফেসর মুহাম্মদ আব্দুর রকিব। শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলককরণ, শিক্ষাব্যবস্থা জাতীয়করণ এবং শিক্ষক সমাজের ন্যায্য দাবি আদায়ের লক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে ১৪ দফা প্রস্তাবনা পেশ করেন মাওলানা এবিএম জাকারিয়া। সম্মেলনে জাতীয় শিক্ষক ফোরামের অর্ধশত জেলা প্রতিনিধিগণ বক্তব্য রাখেন। সম্মেলন পরিচালনা করেন প্রভাষক আব্দুস সবুর এবং কেন্দ্রীয় সদস্য অধ্যক্ষ মাওলানা বাকীবিল্লাহ।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp