বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নিজের টাকায় সড়ক সংস্কার করলেন আমতলীর ইউএনও মো. আছাদুজ্জামান

রেজাউল করিম, আমতলী (বরগুনা) প্রতিনিধি :: নিজ উদ্যোগে লক্ষাধিক টাকা ব্যায়ে চলাচলের অনুপযোগী আমতলী-তালতলী সড়কের আরডাঙ্গাশিয়া বাজারের ৫শ’ মিটার সড়ক সংস্কার করলেন আমতলীর ইউএনও মো. আছাদুজ্জামান।

জানা গেছে, গত ১ বছর ধরে আমতলী-তালতলী সড়কের বেহাল দশা। মানিক ঝুরি থেকে কচুপাত্রা বাজার পর্যন্ত ৮ কিলোমিটার সড়ক খানা খন্দে ভরা। এই সড়কের আরপাঙ্গাশিয়া বাজার নামক স্থানের অবস্থা খুব খারাপ। এখান দিয়ে যান বাহন চলাচলতো দুরের কথা মানুষের পায়ে হেটেও চলাচল দায়। স্থানীয় সড়ক বিভাগ ও এলজিইডি কোন বিভাগই সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়নি। এ নিয়ে ৬ আগস্ট সমকালে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে আমতলীতে সদ্য যোগ দেওয়া ইউএনও মো. আছাদুজানের। তিনি নিজ উদ্যোগে মঙ্গলবার সকাল থেকে ১৬ জন শ্রমিক নিয়ে সড়কটি সংস্কারের কাজ শুরু করেন। নিজের প্রায় লকাধিক টাকায় কেনা খোয়া আর বালু ফেলে সড়কের গর্তগুলো ভড়াট শুরু করেন।

মঙ্গলবার বিকেলে সরেজমিন ঘুরে দেখা গেছে, ইউএনওর নিজের টাকায় ১৬ জন শ্রমিক খোয়া আর বালু দিয়ে সড়কের গর্ত ভরাটের কাজ চলছে। আর দুপুর থেকে নিজে দাড়িয়ে থেকে এ কাজ তদারকি করছেন। তখন তার পায়ের জুতো এবং প্যান্ট কাঁদায় একাকার।

স্থানীয় বাসিন্দা ষাটোর্ধ আফজাল হোসেন জানান, মোরা এতদিন এই রাস্তায় কাঁদা আর পানির লইগ্যা আটতে পারি নাই। এহন মোরা ইউএনও স্যারের লইগ্যা আটতে পারমু। স্যারে নিজের টাহা দিয়ে মোগো রাস্তা ভাল কইর‌্যা দিছে। স্যারের লইগ্যা মোরা দোয়া করি হেরে যেন আল্লায় ভালো রাহে।
স্থানীয় ব্যবসায়ী বশির হোসেন জানান, আরপাঙ্গাশিয়া বাজারের প্রায় ৫শ’ মিটার সড়কের বেহাল দশা। এই সড়ক দিয়ে মানুষ হাটতে পারে না। বর্ষার সময় কোমর সমান পানি জমে যায়। বাস ট্রাক যাওয়ার সময় পানি ছিটে দোকানের অধিকাংশ মালামাল নষ্ট হয়ে যায়। ইউএনও স্যারে প্রায় লক্ষাধিক টাকা খরচ করে এই সড়ক সংস্কার করে দিচ্ছে। এটা খুব ভালো উদ্যোগ। এছাড়া বাজারে বিকেলে উপস্থিত শত শত মানুষ ইউএনও আছাদুজ্জামানের এ উদ্যোগের প্রশংসা করেন।

আরপাঙ্গাশিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজিবুন নেছা বলেন, স্যারে অনেক ভাল মানুষ। তিনি নিজের টাকায় আমাদের বাজারের সড়ক সংস্কার করে দিয়েছেন। সারা বাংলাদেশে এ উদাহরন ছড়িয়ে দেওয়া দরকার। তিনি আরো বলেন সবাই যদি এরক উদ্যোগে নিত তাহলে আমাদের দেশ আরো অনেক এগিয়ে যেত।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আছাদুজ্জামন বলেন, ভাল কাজের জন্য কাউকে না কাউকে এগিয়ে আসতে হবে। আরপাঙ্গাশিয়া বাজারের সড়কটি সংস্কারের অভাবে মানুষের চলাচল প্রায় বন্ধের উপক্রম হয়েছে। খবর পেয়ে আমি সড়কটি নিজের টাকায় সংস্কার করে দিচ্ছি। যাতে মানুষের উপকার হয়। মানুষের ভাল দিক বিবেচনা করাই আমাদের কাজ। তাই এলাকাবাসী যাতে ভাল ভাবে একটু চলাচল করতে পারে সে জন্য আমি এ উদ্যোগ নিলাম।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp