বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করবেন না : ইমরান

নিয়ন্ত্রণ রেখা অতিক্রম না করতে পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরের জনগণকে সতর্ক করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরান বলেন, মানবিক সহায়তা নিয়ে বা কাশ্মীরের লড়াইয়ের প্রতি সমর্থন জানিয়ে লড়াই করতে নিয়ন্ত্রণ রেখা কেউ অতিক্রম করলে তা ভারতের প্রচারণায় ভূমিকা রাখবে।

গত দুই মাসের বেশি সময় ধরে অপ্রত্যাশিত এক অচলাবস্থার শিকারে পরিণত হয়েছেন ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের জনগণ। তাদের সমর্থনে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে যেন আজাদ জম্মু কাশ্মীরের কেউ সেখানে প্রবেশ না করেন সে বিষয়েই মূলত সতর্ক করেছেন ইমরান।

ইমরান খান এক টুইট বার্তায় বলেছেন, ‘ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের জনগণের বিরুদ্ধে দুই মাসের বেশি যে কারফিউ জারি রয়েছে তাতে তারা অমানবিক অবস্থার মুখোমুখি। তাদের এই কষ্টে আজাদ কাশ্মীরের জনগণের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। এ বিষয়টি আমি বুঝতে পারি।’

ইমরান খান ভারতের দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করে আরও বলেন, ‘কাশ্মীরিদের জাতিগত লড়াই থেকে বিশ্বের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে চায় ভারত। তারা কাশ্মীরিদের বিরুদ্ধে নৃশংসতা চালাচ্ছে। আর এটাকে পাকিস্তান পরিচালিত ইসলামপন্থি সন্ত্রাস বলে চালিয়ে দেয়ার চেষ্টা করছে।’

ইমরানের দাবি, এমন পরিস্থিতিতে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করলে ভারত এটাকে ইস্যু বানিয়ে অবরুদ্ধ কাশ্মীরিদের বিরুদ্ধে নির্যাতন বৃদ্ধি করবে। প্রসঙ্গত, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের অবরুদ্ধ জনগণের প্রতি সংহতি প্রকাশ করে স্বাধীনতাপন্থি জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্ট মুজাফফরবাদে শুক্রবার বিক্ষোভ করে।

সেই বিক্ষোভে যোগ দেয় হাজার হাজার মানুষ। তার একদিন পরেই শনিবার এমন পরামর্শ দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি এর আগে নিজেকে কাশ্মরীদের দূত (অ্যাম্বাসেডর) বলে অভিহিত করে তাদের পক্ষে কাজ করার ঘোষণা দেন।

এদিকে ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত দাবি করেছেন, চলতি বছরের শুরুতে সীমান্ত অতিক্রম করে তারা পাকিস্তানের বালাকোটে সন্ত্রাসীদের যে ঘাঁটি ধ্বংস করে দিয়েছিলেন তা সক্রিয় হয়ে উঠেছে। এসব ক্যাম্পের অন্তত ৫০০ ব্যক্তি বিতর্কিত কাশ্মীর অঞ্চলে প্রবেশের অপেক্ষায় আছে।

অপর এক বিবৃতিতে এমন বক্তব্য নাকচ করে হুঁশিয়ারি দিয়েছে পাক সেনাবাহিনী। তারা বলছে, ভারতের অপ্রমাণিত এসব অভিযোগ একটি মিথ্যা ফ্লাগ অপারেশনের ক্ষেত্র তৈরি করতে পারে। ভারতীয় সেনাবাহিনীকে এমন ভিত্তিহীন দাবি তুলে পরিস্থিত ঘোলাটে না করার আহ্বান জানানো হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp